ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাবার মৃত্যুবার্ষিকীতে আবেগী শামীম ওসমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২২
বাবার মৃত্যুবার্ষিকীতে আবেগী শামীম ওসমান বক্তব্য রাখছেন শামীম ওসমান এমপি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি একেএম শামীম ওসমান বলেছেন, আপনারা আমার পরিবারের জন্য দোয়া করবেন। আমরা যেন ন্যায়ের পক্ষে থাকতে পারি।

রোববার (২০ ফেব্রুয়ারি) বিকেলে শহরের উত্তর চাষাঢ়া হীরা মহলের পাশের মসজিদে ভাষা সৈনিক ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক একেএম শামসুজ্জোহার মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত দোয়া অনুষ্ঠানে একথা বলেন তার ছেলে শামীম ওসমান।

তিনি বলেন, এবারের মৃত্যুবার্ষিকী আমাদের পরিবারের জন্য বেশি কষ্টের। আপনারা জানেন একটা ঘটনা ঘটেছে। কবরে শ্মশানের মাটি ফেলা হয়েছে। আমরা সব ধর্মকে শ্রদ্ধা করি, এটাই ইসলামের বিধান ও নবীজীর নির্দেশ। হয়ত যারা কবরে আছেন তাদের এতে কোনো ক্ষতি হয়নি। প্রধানমন্ত্রীও বলেছেন, আল্লাহ তাদের বেহশেত নসিব করবেন, এতে তাদের কোনো ক্ষতি নেই। আমরা তাদের উদ্দেশ্যে শুধু বলেছিলাম গোপনে হলেও যেন আল্লাহর কাছে মাফ চান। তারা চায়নি, আমি দোয়া করি আল্লাহ যেন তাদের মাফ করে দেন।

তিনি বলেন, আমি আল্লাহর পবিত্র ঘরে দাঁড়িয়ে কৃতজ্ঞতা জানাচ্ছি এই বৃষ্টির মধ্যে আপনারা এসেছেন। আপনারা যেভাবে আমার পরিবারের জন্য আসেন, আমরা হয়ত এর যোগ্যও না। আপনারা আসেন কারণ আপনারা আমাদের পরিবারের অংশ। আপনাদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি আরও বলেন, করোনা শিখিয়েছে আমরা কত দুর্বল। সব ক্ষমতার মালিক আল্লাহ। তার কাছেই আমাদের ভিক্ষা চাওয়া উচিত। এতিম হওয়ার আগ পর্যন্ত বুঝি না এটা কত কষ্টের। আমি সবার জন্য দোয়া করি যেন আপনাদের আব্বা-আম্মা ও মুরুব্বিদের আল্লাহ বেহেশত নসিব করেন। জাতির পিতার পরিবার ও তাদের জন্য দেশের জন্য যারা জীবন দিয়েছেন তাদের জন্যও দোয়া করছি।

শামীম ওসমান বলেন, 'বিএনপির নেতা জালাল হাজী চাচাও এদিনে মারা গিয়েছিলেন। তিনি বিএনপি করতেন তার জন্যও দোয়া করছি। আপনারা সবাই সবার জন্য দোয়া করবেন। এমনভাবে দোয়া করবেন যাতে মৃত্যুর পর মানুষ যেন আপনার জন্যও এভাবে দোয়া করে। '

তিনি বলেন, আপনারা জননেত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। তিনিও এতিম। আমার বড় ভাই সেলিম ওসমানের জন্যও আপনারা দোয়া করবেন। আল্লাহ যেন তাকে সুস্থতা দান করেন। আমাদের কারণে যদি কেউ কখনও কষ্ট পেয়ে থাকেন আল্লাহর ওয়াস্তে মাফ করে দেবেন, যাতে আল্লাহ আমাদের ক্ষমা করে দেন। আসুন আমরা সবাই মিলে এই নারায়ণগঞ্জ ও বাংলাদেশকে সুন্দর করে গড়ি।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, ২০ ফেব্রুয়ারি, ২০২২
এমআরপি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।