ঢাকা, শুক্রবার, ২৬ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশিকে গুলি করে হত্যা মো. গোলাম মোস্তফা

নোয়াখালী: দক্ষিণ আফ্রিকার থাবানচু এলাকায় চাঁদা না পেয়ে মো. গোলাম মোস্তফা (৩২) নামে এক বাংলাদেশি ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে স্থানীয় সন্ত্রাসীরা। পরে তারা দোকানের মালামাল লুট করে নিয়ে যায়।

শনিবার (১৯ ফেব্রুয়ারি) সকালে বিষয়টি নিশ্চিত করে নিহত মোস্তফার খালাতো ভাই শেখ মোস্তাফিজুর রহমান জানান, বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) আফ্রিকার স্থানীয় সময় রাত ৮টার দিকে এ হত্যার ঘটনা ঘটে।

গোলাম মোস্তফা নোয়াখালীর সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নের জয়নাল আবদিন মেম্বারের ছোট ছেলে।

শুক্রবার বাংলাদেশ সময় রাত ১টার দিকে তার মৃত্যুর খবর গ্রামের বাড়িতে পৌঁছালে পরিবারের সদস্যদের মাঝে চলছে শোকের মাতম। তার স্ত্রী ও দুই ছেলে রয়েছে।
  
মোস্তফার বড় ভাই কিরন জানান, দীর্ঘদিন থেকে তার ছোট ভাই দক্ষিণ আফ্রিকার থাবানচু এলাকায় একটি দোকানে কর্মচারী হিসেবে কাজ করতো। বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত পৌনে ৮টার দিকে তার সঙ্গে সবশেষ মোবাইল ফোনে কথা হয়। এরপর শুক্রবার রাত ১টার সময় খবর আসে স্থানীয় একদল সশস্ত্র সন্ত্রাসী ওই ব্যবসা প্রতিষ্ঠানে গিয়ে মোটা অংকের চাঁদা দাবি করে।  

সে চাঁদা দিতে অস্বীকৃতি জানালে সন্ত্রাসীরা তাকে এলোপাতাড়ি গুলি করে দোকানের মালামাল লুট করে পালিয়ে যায়। এসময় ঘটনাস্থলেই গোলাম মোস্তফা মারা যায়।  

খবর পেয়ে সেদেশের পুলিশ মরদেহ উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালের মর্গে রাখে। মরদেহ দ্রুত বাংলাদেশে ফিরিয়ে আনতে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেছে পরিবারের লোকজন।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৯, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।