ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

৩ কিলোমিটার সড়ক মেরামতে ব্যয় হবে ১৪ কোটি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৫, ২০২২
৩ কিলোমিটার সড়ক মেরামতে ব্যয় হবে ১৪ কোটি

সিলেট: পাথররাজ্য খ্যাত সিলেটের সীমান্তবর্তী কোম্পানীগঞ্জ। উপজেলার প্রধান সড়ক ব্যতীত অন্য সড়কগুলোর বেহাল অবস্থা।

পাথর বোঝাই ট্রাক্টর ও ভারি যানবাহন চলাচলের জন্য খুবই খারাপ অবস্থা সড়কের। দীর্ঘদিন ধরে মেরামত না হওয়া সড়কগুলোতে এখন  মানুষের চলাচলেরও অনুপযোগী হয়ে পড়েছে।

যেখান থেকে কোটি কোটি টাকার পাথর যায় দেশের বিভিন্ন প্রান্তে। ক্ষতিগ্রস্ত সেই সড়কটি সীমান্ত এলাকার মানুষের ভোগান্তির কারণ হয়ে দাঁড়িয়েছে।

অবশেষে সেই পাথর রাজ্যের ক্ষতিগ্রস্ত পথে এবার উন্নয়নের ছোঁয়া লাগছে। অবশেষে সেই সড়কটি মেরামতের উদ্যোগ নিয়েছেন প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ (এমপি)। উপজেলার ভোলাগঞ্জ-দয়ারবাজারের ক্ষতিগ্রস্ত প্রায় ৩ কিলোমিটার সড়কটি অবশেষে মেরামত হচ্ছে।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে প্রায় সাড়ে ১৪ কোটি টাকা ব্যয়ে গ্রামীণ জনপদের এই সড়কটির ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন তিনি। এরফলে কোম্পানীগঞ্জের জনগুরুত্বপূর্ণ ভোলাগঞ্জ-কলাবাড়ি-দয়ারবাজার সড়কের আশপাশের লোকজন এর সুফল ভোগ করবেন।

এদিন ওই সড়কের কলাবাড়ি এলাকায় মন্ত্রী ফলক উন্মোচন করে কাজের উদ্বোধন ঘোষণা করেন। বন্যা ও দুর্যোগ ক্ষতিগ্রস্ত পল্লী সড়ক অবকাঠামো পুনর্বাসন প্রকল্পের আওতায় সড়কটি নির্মাণ করা হচ্ছে। প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ১৪ কোটি ৪৬ লাখ টাকা।

এরআগে এদিন উপজেলার হায়দরি বাজার জিসি-ভায়া পিকে হাইস্কুল-দরাকুল রাস্তা এবং উপজেলা হেডকোয়ার্টার-কাঁঠালবাড়ি-পাড়ুয়াবাজার জিসি রাস্তা পুনর্বাসন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন মন্ত্রী।

এসময় মন্ত্রীর সঙ্গে ছিলেন জেলা প্রশাসক মুজিবুর রহমান, পুলিশ সুপার মোহাম্মদ ফরিদ উদ্দিন, কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার লুসিকান্ত হাজং, এলজিইডির সিলেটের নির্বাহী প্রকৌশলী ইনামুল কবীর, কোম্পানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কে এম নজরুল, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী আমজদ, সাধারণ সম্পাদক আপ্তাব আলী কালা মিয়া, উপজেলা পরিষদের সাবেক অস্থায়ী চেয়ারম্যান মো. ইয়াকুব আলী, গোয়াইনঘাট সরকারি কলেজের অধ্যক্ষ মোঃ ফজলুল হক, উপজেলা প্রকৌশলী শাহ আলম।

আরও উপস্থিত ছিলেন ইসলামপুর পশ্চিম ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান হাজী মো. জিয়াদ আলী, পূর্ব ইসলামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর আলম, উত্তর রনিখাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ফয়জুর রহমান মাস্টার, দক্ষিণ রনিখাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইকবাল হোসেন ইমাদ, ইছাকলস ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সাজ্জাদুর রহমান সাজু, উপজেলা যুবলীগের আহবায়ক হাজী আলাউদ্দিন, যুগ্ম আহবায়ক আব্দুর রহমান, উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সভাপতি শামসুল আলম, সাধারণ সম্পাদক ফারুকুজ্জামান রানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
এনইউ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।