ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বেনাপোল সীমান্ত থেকে আড়াই কোটি টাকার স্বর্ণসহ আটক ২

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
বেনাপোল সীমান্ত থেকে আড়াই কোটি টাকার স্বর্ণসহ আটক ২ আটক ২, ইনসেটে স্বর্ণের বার

বেনাপোল (যশোর): বেনাপোল সীমান্ত এলাকা থেকে ৩ কেজি ৮৯১ গ্রাম ওজনের ২০ পিস স্বর্ণের বার ও মোটরসাইকেলসহ দুই পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা।  

সোমবার (১৪ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে বেনাপোলের পুটখালি সীমান্ত থেকে এ স্বর্ণের চালান জব্দ করা হয়।

 

আটক আসামিরা হলেন- বেনাপোল পোর্ট থানাধীন পুটখালি গ্রামের আলী হোসেনের ছেলে লিটন হোসেন (২৫) ও একই গ্রামের আজিজুর রহমানের ছেলে হাফিজুর রহমান।  

বিজিবি জানান, বেনাপোলের পুটখালি সীমান্ত দিয়ে বিপুল পরিমাণ স্বর্ণের চালান ভারতে পাচার হবে। এমন সংবাদের ভিত্তিতে পুটখালি সীমান্তে নজরদারি বাড়ানো হয়। একপর্যায়ে পুটখালি সীমান্তে প্রবেশের সময় সন্দেহভাজন দুই মোটরসাইকেল আরোহীর গতিরোধ করা হয়। এসময় তাদের দেহ তল্লাশি করে ৩ কেজি ৮৯১ গ্রাম ওজনের ২০ পিস স্বর্ণ বার উদ্ধার করা হয়। এবং তাদের কাছে থাকা একটি মোটরসাইকেল ও তিনটি মোবাইল ফোন জব্দ করা হয়।  

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ মনজুর-ই-এলাহী জানান, উদ্ধারকৃত স্বর্ণ ও আটক আসামিদের বিরুদ্ধে স্বর্ণ চোরাচালান আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হবে। উদ্ধারকৃত স্বর্ণের আনুমানিক বাজার মূল্য ২ কোটি ৪৯ লাখ ৫১ হাজার টাকা বলে জানান।

বাংলাদেশ সময়: ১২২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।