ঢাকা, মঙ্গলবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভূমধ্যসাগরে নিহত একজনের মরদেহ দেশে পৌঁছেছে

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
ভূমধ্যসাগরে নিহত একজনের মরদেহ দেশে পৌঁছেছে অ্যাম্বুলেন্সে করে মরদেহ নিয়ে যাচ্ছেন স্বজনরা

ঢাকা: ইতালি যাওয়ার পথে ভূমধ্যসাগরে ঠাণ্ডায় প্রাণ হারানো ৭ বাংলাদেশির মধ্যে একজনের মরদেহ দেশে পৌঁছেছে। তার নাম ইমরান হাওলাদার।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) একটি ফ্লাইটে তার মরদেহ ঢাকায় এসে পৌঁছায়। এদিন রোমের বাংলাদেশ দূতাবাস থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

জানা গেছে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের তত্ত্বাবধানে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্থাপিত প্রবাসী কল্যাণ ডেস্ক ইমরান হাওলাদারের মরদেহ গ্রহণ করে। পরে পরিবারের কাছে হস্তান্তর করা হয়।

নিহত ইমরান হোসেনের বাড়ি মাদারীপুরের সদর উপজেলার পশ্চিম পিয়ারপুর গ্রামে। ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের অ্যাম্বুলেন্সে তার মরদেহ বাড়িতে পৌঁছে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে।

উল্লেখ্য, গত ২৫ জানুয়ারি লাম্পেডুসা দ্বীপে যাওয়ার সময় দীর্ঘক্ষণ তীব্র ঠাণ্ডায় ৭ বাংলাদেশ নাগরিক মারা যান। তারা হলেন- মাদারীপুর সদর উপজেলার পশ্চিম পিয়ারপুর গ্রামের ইমরান হোসেন, একই গ্রামের রতন জয় তালুকদার, ঘটকচর গ্রামের সাফায়েত, মোস্তফাপুর গ্রামের জহিরুল এবং মাদারীপুর সদর উপজেলার বাপ্পী।   নিহত অপর দুই জন হলেন সুনামগঞ্জের জামালগঞ্জ উপজেলার মামুদপুর গ্রামের সাজ্জাদ ও কিশোরগঞ্জের ভৈরব উপজেলার সাইফুল।

ধাপে ধাপে তাদের মরদেহও দেশে আসবে বলে পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্রে জানা গেছে।

বাংলাদেশ সময়: ২১০৯ ঘণ্টা, ১১ ফেব্রুয়ারি, ২০২২
টিআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।