ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মানবতাবিরোধী অপরাধীসহ ২ হাজতির মৃত্যু 

কেরানীগঞ্জ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
মানবতাবিরোধী অপরাধীসহ ২ হাজতির মৃত্যু 

কেরানীগঞ্জ (ঢাকা): মানবতাবিরোধী অপরাধের মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি সৈয়দ মোহাম্মদ কায়সার (৭৭) বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তিনি ঢাকা কেন্দ্রীয় কারাগারে (কেরানীগঞ্জ) বন্দী ছিলেন।

 

অন্যদিকে মাদক মামলায় তিন মাসের সাজাপ্রাপ্ত ইকবাল হোসেন (৪০) নামে অপর এক বন্দী ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে মারা গেছেন।  

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) ঢাকা কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ জেল সুপার সুভাষ কুমার এ তথ্য নিশ্চিত করে বলেন, সৈয়দ মোহাম্মদ কায়সার মানবতাবিরোধী অপরাধের মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি ছিলেন। তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে আক্রান্ত হয়ে বিএসএমএমইউতে ভর্তি ছিলেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার ভোর ৫টা ১০ মিনিটে তিনি মারা যান।

তিনি আরও জানান, অপর বন্দী তিন মাসের সাজাপ্রাপ্ত মাদকাসক্ত ইকবাল হোসেন ইকবাল অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা মেডিক্যালে নেওয়া হয়। পরে হাসপাতালে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ইকবালকে এর আগেও কয়েকবার হাসপাতাল থেকে চিকিৎসা করিয়ে কারাগারে নেওয়া হয়েছিল। এখন আইন অনুযায়ী দুটি মরদেহের ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১১, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।