ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাইনবোর্ড-বিলবোর্ডে বাংলা না লেখায় অভিযান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
সাইনবোর্ড-বিলবোর্ডে বাংলা না লেখায় অভিযান

পিরোজপুর: পিরোজপুরে বিলবোর্ড ও সাইনবোর্ডে বাংলা বর্ণমালা বাদ দিয়ে শুধুমাত্র ইংরেজি বর্ণমালা ব্যবহার করায় মোবাইল কোর্ট পরিচালনা করেছে জেলা প্রশাসন।

বুধবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে শহরের সিও অফিস বঙ্গবন্ধু চত্বর থেকে পুরাতন বাসস্ট্যান্ড হয়ে শহরের বিভিন্ন শোরুম ও দোকানে অভিযান চালিয়ে বেশ কয়েকটি শোরুম ও দোকানে মোবাইল কোর্ট পরিচালনা করেন সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (এনডিসি) মো. আল এমরান খাঁন।

এসময় মোবাইলের দোকান ভিবো, উত্তরা মর্টস, ডেসকোর্ড, ব্রাদার্স ফার্নিচারসহ বেশ কয়েকটি দোকানে অভিযান চালানো হয়। ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করার সিদ্ধান্ত নেওয়া হলে করোনাকালীন পরিস্থিতি বিবেচনা করে ব্যবসায়ীদের অনুরোধে অভিযুক্ত দোকান মালিকদের ৭ দিনের সময় দেওয়া হয়।

এ বিষয়ে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট (এনডিসি) মো. আল এমরান খাঁন বলেন, বিলবোর্ড ও সাইনবোর্ডে বাংলা বর্ণমালা বাদ দিয়ে শুধুমাত্র ইংরেজি বর্ণমালা ব্যবহার করায় জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশে শহরের বিভিন্ন স্থানে প্রায় অর্ধশত দোকানে অভিযান চালানো হয়। এসব দোকানের মালিক ও ব্যবসায়ীদের বিলবোর্ড ও সাইনবোর্ডের নাম সংশোধনের জন্য ৭ দিনের সময় দেওয়া হয়েছে। নির্ধারিত সময়সীমার পরে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।