ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

জাতীয়

এনজিও ‘নীলিমা’র মালিকসহ ২ সহযোগী আটক

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
এনজিও ‘নীলিমা’র মালিকসহ ২ সহযোগী আটক

কেরানীগঞ্জ (ঢাকা): কেরানীগঞ্জে ভুয়া এনজিও নীলিমা সমবায় সমিতির নামে প্রায় ১০ কোটি টাকা হাতিয়ে নেওয়ার মূলহোতা মোমিন ও তার ২ সহযোগীকে জনকে গ্রেফতার করেছে থানা পুলিশ।  

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) খবরটি নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার (কেরানীগঞ্জ সার্কেল) শাহাবুদ্দিন কবির।

গত বছরের ২৫ অক্টোবর নীলিমা সমবায় সমিতির মালিক মোমিন অসহায় গ্রাহকদের টাকা নিয়ে গা ঢাকা দিলে তথ্য প্রযুক্তির সাহায্যে তাদের বুধবার (১০ ফেব্রুয়ারি) রাতে শরীয়তপুর জাজিরা থানাধীন দক্ষিণ দুগলদিয়া গ্রাম থেকে তাদের গ্রেফতার করা হয়।  

শাহাবুদ্দিন কবির জানান, উপজেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানার কদমতলী এলাকায় আসামি মোমিন ভুয়া এনজিও খুলে মিথ্যা প্রলোভনে এলাকার সহজ-সরল গরীব, দিন-মজুর নারী ও পুরুষেরা তাদের কষ্টার্জিত টাকা আসামি মোমিনের কথিত এনজিও নীলিমা সমবায় সমিতিতে জমা করে পরে জমাকৃত টাকা নিয়ে আসামি মোমিন ও তার সহযোগীরা গত ২৫ অক্টোবর পালিয়ে যান।

দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, ভুক্তভোগীরা বিভিন্ন জায়গায় মানুষের বাড়ি কাজ করে। ভাত বিক্রি করে টাকা দিছে আসামি মোমিনকে এবং তার সহযোগীরা পরবর্তীকালে তাদের টাকা নিয়ে পলাতক হলে ভুক্তভোগীরা কদমতলী গোলচত্বর ঘেরাও করে আন্দোলন করে। মোমিনকে গ্রেফতার করে তাদের টাকা আদায় করে দেওয়া হবে এই শর্তে আন্দোলনকারীরা পুলিশের ওপর আস্থা রেখে তাদের আন্দোলন বন্ধ রাখে।

পরবর্তীকালে দক্ষিণ কেরানীগঞ্জ থানা এ বিষয়ে দু'টি মামলা করে এবং মোমিনকে গ্রেফতার করার সর্বাত্মক চেষ্টা শুরু করা হয়। কিন্তু ধ্রুত মোমিন অসংখ্য লোকের টাকা মেরে এতটাই কৌশলী হয় যে সে বিভিন্ন জায়গায় একটা বিয়ে করে সেখানে অবস্থান করা শুরু করে সর্বশেষে শরিয়তপুরের নতুন আরেকটি বিয়ে করে ওখানে অঢেল সম্পদ গড়ে তোলার পরিকল্পনা করে। এ বিষয়ে তদন্ত চলমান রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ১০, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।