ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভূঞাপুরে সংঘর্ষের ঘটনায় ৮০০ জনের নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২২
ভূঞাপুরে সংঘর্ষের ঘটনায় ৮০০ জনের নামে মামলা

টাঙ্গাইল: টাঙ্গাইলের ভূঞাপুরে বালু মহাল দখল নিয়ে আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে।  

বৃহস্পতিবার (৩ জানুয়ারি) ভূঞাপুর থানার উপ পরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম বাদী হয়ে ৫৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৮০০ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

এদিকে মামলা দায়েরের পর থেকেই এলাকায় গ্রেফতার আতঙ্ক দেখা দিয়েছে এলাকাবাসীর মধ্যে। এ কারণে অনেক পুরুষ এলাকা ছেড়ে আত্মগোপনে রয়েছে।

মামলা সূত্রে জানা যায়, গত বুধবার ভূঞাপুর উপজেলার নিকরাইল ইউনিয়নের বাগানবাড়ি এলাকায় বালু মহাল দখল করতে যায় সাবেক ইউপি চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুহাম্মদ আব্দুল মতিন সরকার ও তার লোকজন। খবর পেয়ে বাধা দেন বর্তমান নিকরাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বহিষ্কৃত ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাসুদুল হক মাসুদের সমর্থকরা। এসময় পুলিশের উপস্থিতিতেই দুই পক্ষের মধ্যে সংঘর্ষে গুলিবর্ষণের ঘটনা ঘটে। এতে প্রতিপক্ষকে প্রতিহত করতে ৪ রাউন্ড গুলিও করা হয়। সংঘর্ষে উভয়পক্ষের ১০জন আহত হন।
পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সাত রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করে দুই পক্ষের লোকজনদের ছত্রভঙ্গ করে দেয়। পলশিয়া গ্রামের কৃষক রমজান আলী বলেন, আগের মত এখন আর শুষ্ক মৌসুমে যমুনায় জেগে ওঠা চরে চাষাবাদ করা যায় না। বালু ব্যবসায়ীরা জেগে ওঠা চর কেটে বিক্রি করছে। প্রভাবশালীদের ভয়ে কেউ প্রতিবাদ করতে সাহস পায় না।

পাটিতাপাড়ার মোখলেছুর রহমান বলেন, বালুঘাট দখল নিতে জনপ্রতিনিধিরা সংঘর্ষে লিপ্ত হওয়ায় প্রাণহানির ঘটনা ঘটছে। বালুবাহী ট্রাক চলাচল করায় গ্রামীণ রাস্তাগুলো নষ্ট হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক পুলিশ সদস্য জানান, বালুর ঘাট দখল নিতে সাবেক ও বর্তমান চেয়ারম্যানের লোকজনের সঙ্গে সংঘর্ষ বাঁধে। এতে দেশীয় অস্ত্রসহ সেখানে পিস্তল ব্যবহার করা হয়। সংঘর্ষ চলাকালীন একপক্ষ থেকে চার রাউন্ড গুলি করা হয়।  

ভূঞাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল ওহাব বাংলানিউজকে জানান, সংঘর্ষের ঘটনায় পুলিশ বাদী হয়ে দুই পক্ষের ৫৯জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৮০০ জনের নামে মামলা করেছে। সংঘর্ষের সময় গুলি করার কোনো ঘটনা ঘটেছে কিনা সেটা তদন্ত হচ্ছে। সংঘর্ষের সময়ের ভিডিও দেখে আসামি শনাক্ত করে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ১৩৫২ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।