ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পূর্ব শত্রুতার জেরে পুকুরে বিষ দিয়ে মাছ নিধন!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
পূর্ব শত্রুতার জেরে পুকুরে বিষ দিয়ে মাছ নিধন! মরা মাছের পাশে বসে হাউমাউ কাঁদছেন মৎস্য চাষি আনোয়ার হোসেন। ছবি: বাংলানিউজ

কুড়িগ্রাম: কুড়িগ্রাম সদর উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নে পূর্ব শত্রুতার জেরে এক মৎস্যচাষির পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় আড়াই লাক্ষাধিক টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা।  

রোববার (৩০ জানুয়ারি) মধ্যরাত থেকে ভোরের কোন এক সময় ভোগডাঙ্গা ইউনিয়নের পোড়ার ভিটা এলাকায় ৪৪ শতক জমিতে খনন করা ওই পুকুরে এ নিধনের ঘটনা ঘটে।



ক্ষতিগ্রস্ত মৎস্য চাষি আনোয়ার হোসেন অভিযোগে জানান, পোড়ার ভিটা এলাকার বাড়ির পার্শ্ববর্তী ৪৪ শতক জমিতে ১২ বছর আগে একটি পুকুর খনন করে দীর্ঘদিন মাছ চাষ করেই জীবিকা নির্বাহ করছিলেন। পূর্ব শত্রুতার জেরে রাতের অন্ধকারে পুকুরে বিষ প্রয়োগ করা হয়েছে। এতে পুকুরে থাকা ১২-১৩ মণ বিভিন্ন প্রজাতির মাছ মারা গেছে। এর আনুমানিক মূল্য প্রায় আড়াই লাক্ষাধিক টাকা। টাকা ঋণ নিয়ে মাছ চাষ করেছি। আমাকে পথে বসিয়ে দিল, আমার বাঁচার আর কোনো অবলম্বনই থাকলো না।

প্রতিবেশিরা জানান, আনোয়ার মাছ চাষ করেই জীবিকা নির্বাহ করেন। ছেলেকে লেখাপড়ার খরচ জোগান। যারা এ কাজ করেছেন তাদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানাই।  
কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খান মোহাম্মদ শাহারিয়ার বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে জানান, মৎস্য চাষির অভিযোগের ভিত্তিতে আইনি ব্যবস্থা নেওয়া হবে।  
বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২২
এফইএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।