ঢাকা, সোমবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাস্ক পরাতে ঘোষণা দিয়ে মোবাইল কোর্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
মাস্ক পরাতে ঘোষণা দিয়ে মোবাইল কোর্ট সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন

ঢাকা: স্বাস্থ্যবিধি মানা এবং মানুষকে মাস্ক পরাতে ঘোষণা দিয়ে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

সোমবার (২৪ জানুয়ারি) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা জানান প্রতিমন্ত্রী।

তিনি বলেন, আমরা মানুষকে অবহিত করে বলব—আপানারা স্বাস্থ্যবিধি মেনে চলবেন। সবাইকে মাস্ক পরে বাইরে আসতে হবে। আমাদের অ্যানাউন্সমেন্টে বলা হবে, আপানারা মাস্ক পরেন। একটা ডেট দেওয়া হবে যে, আগামীকাল থেকে মোবাইল কোর্ট নামবে। তাই আগে থেকে সতর্ক করে দিয়েই কিন্তু মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

ফরহাদ হোসেন বলেন, আমাদের উদ্দেশ্য সবাই মাস্ক পরুক। এই সময়টা আমরা অতিক্রম করতে চাই। স্বাস্থ্য বিশেষজ্ঞরা বলছেন, আগামী ফেব্রুয়ারির মধ্য নাগাদ এটি বাড়তে থাকবে। সবাইকে সচেতন হতে হবে। আমরা চাই—এই তৃতীয় ঢেউ থেকে যেন খুব তাড়াতাড়ি উত্তরণ করতে পারি। সেজন্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে তৃতীয় ঢেউ মোকাবিলা করতে হবে।

করোনা সংক্রমণ নিয়ে প্রতিমন্ত্রী বলেন, মানুষ ইতোমধ্যে অবহিত হয়েছে যে, এটা বেড়ে যাচ্ছে। মানুষ সচেতন হওয়া শুরু করেছে। তাদের কাছে বার্তা চলে গেছে। আমরা চাই সবাইকে জানিয়ে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। তখন বলার একটা যৌক্তিকতা থাকবে যে, আমরা সতর্ক করে দিয়েছিলাম।

তিনি বলেন, মোবাইল কোর্ট পরিচালনার আগে আমরা মাস্ক বিতরণ করবো। সবাই যাতে সচেতন হয় তার ব্যবস্থা নেব।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
এমআইএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।