ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ক্যাপ্টেন মোয়াজ্জেমকে আত্মসমর্পণের নির্দেশ হাইকোর্টের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৪ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
ক্যাপ্টেন মোয়াজ্জেমকে আত্মসমর্পণের নির্দেশ হাইকোর্টের

ঢাকা: অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের করা মামলায় সাউথ বাংলা এগ্রিকালচার অ্যান্ড কর্মাস ব্যাংক লিমিটেডের (এসবিএসি) সাবেক পরিচালক ক্যাপ্টেন (অব) মোয়াজ্জেম হোসেনকে ৪ সপ্তাহের মধ্যে আত্মসমর্পণ করতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

তার করা আগাম জামিন আবেদন খারিজ করে সোমবার (২৪ জানুয়ারি) বিচারপতি মো.নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মো.মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী শাহ মঞ্জরুল হক। দুদকের পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মো.খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।    

গত ১৭ জানুয়ারি এই মামলার বিষয়ে সেগুনবাগিচায় দুদক কার্যালয়ের সামনে সংবাদ সম্মেলন করেন সংস্থাটির সচিব মো. মাহবুব হোসেন।

ওই দিন তিনি জানান, এসবিএসি ব্যাংকের বিজয়নগর (তৎকালীন মতিঝিল) শাখার ব্যবস্থাপকসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহারপূর্বক প্রতারণার মাধ্যমে অপরাধমূলক বিশ্বাসভঙ্গ করে কোনো রূপ যাচাই-বাছাই ছাড়াই রাফি মাহি  করপোরেশন নামীয় কাগুজে প্রতিষ্ঠানের মাধ্যমে ব্যাংকের প্রধান কার্যালয় কর্তৃক ঋণ অনুমোদনের আগেই এস এম আমজাদ হোসেন ১২ কোটি ১১ লাখ টাকা ব্যাংক থেকে উত্তোলনপূর্বক আত্মসাত করেন ও পরবর্তীতে, স্থানান্তর ও রূপান্তরের মাধ্যমে তা পাচার করে শাস্তিযোগ্য অপরাধ করায় আসামি সাবেক চেয়ারম্যান এসএম আমজাদ হোসেন, পরিচালক ক্যাপ্টেন এম মোয়াজ্জেম হোসেনসহ আটজনের বিরুদ্ধে দণ্ডবিধি, ১৮৬০ এর ৪০৯, ৪২০, ৪৬৭, ৪৬৮, ৪৭১, ১০৯ ধারা ও ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫ (২) ধারা এবং মানিলন্ডারিং প্রতিরোধ আইন, ২০১২ এর ৪ (২), (৩) ধারায় দুর্নীতি দমন কমিশনের উপ পরিচালক মো. গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে সোমবার দুদক সজেকা, ঢাকা-১ এ একটি মামলা করেন।

আরও পড়ুন: এসবিএসির সাবেক চেয়ারম্যান ও পরিচালকের নামে ২ মামলা 

বাংলাদেশ সময়: ১৪০৩ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২২
ইএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।