ঢাকা, সোমবার, ১৬ বৈশাখ ১৪৩১, ২৯ এপ্রিল ২০২৪, ১৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মাতৃগর্ভে গুলিবিদ্ধ সেই সুরাইয়া সিআরপি হাসপাতালে ভর্তি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
মাতৃগর্ভে গুলিবিদ্ধ সেই সুরাইয়া সিআরপি হাসপাতালে ভর্তি বই পড়ছে সুরাইয়া।

মাগুরা: মাগুরায় মাতৃগর্ভে গুলিবিদ্ধ হয়ে জন্ম নেওয়া শিশু সুরাইয়াকে ঢাকার সেন্টার ফর দ্য রিহ্যাবিলিটেশন অব দ্য প্যারালাইজড’ (সিআরপি) হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে।

সিআরপিতে ১৫ দিন ভর্তি রেখে তাকে ফিজিওথেরাপিসহ অনন্য চিকিৎসা দেওয়া হবে।

সুরাইয়াকে ভর্তি করা হয়েছে বলে সোমবার (১৭ জানুয়ারি) এ তথ্য নিশ্চিত করেছেন তার বাবা বাচ্চু ভুঁইয়া।

চিকিৎসকরা বলছেন, জন্মের পর থেকেই সুরাইয়ার কোমর থেকে দুইটি পায়ের নিচের অংশ অকেজ হয়ে গেছে। সে হাঁটতে পারে না। এক চোখ নষ্ট হয়েছে অনেক আগেই। সুরাইয়ার ভালো চিকিৎসা না দিলে বাম চোখটি নষ্ট হওয়ার আশঙ্কা রয়েছে। বাচ্চু ভুঁইয়ার ছোট একটি চায়ের দোকান ছিল সেটাও বন্ধ হয়েছে বেশ কিছু আগেই। তারপর থেকে সংসারে অভাব অনটন নিত্যদিনের সঙ্গী। পরিবারের ছয় সদস্যের সংসার চালতে নাভিশ্বাস উঠছে বাচ্চুর। তারপর প্রতিবন্ধী শিশু সুরাইয়াকে নিয়ে পড়েছেন অকুল পাথারে। হাঁটি হাঁটি পা পা করে সুরাইয়া ৬ পেরিয়ে ৭ বছরে পা দিয়েছে। ইতোমধ্যে মাগুরা পুলিশ লাইন্স সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণিতে ভর্তিও হয়েছে। শিশু সুরাইয়াকে নিয়ে স্বপ্ন দেখেছেন লেখাপড়া শিখিয়ে মানুষের মত করে গড়ে তুলবেন।

সুরাইয়ার বাবা বলেন, ২০১৫ সালে ২৩ জুলাই মাগুরা পৌর সভার দোয়ারপাড়ে দুই পক্ষে সংঘর্ষে গুলি বৃদ্ধ নাজমা বেগম মাগুরা ২৫০ শয্যা সদর হাসপাতালের ডা. শফিউর রহমানের সফল অস্ত্রোপচারে মাধ্যমে পৃথিবীর আলো দেখে শিশু সুরাইয়া। আল্লাহ অশেষ কৃপায় মা-মেয়ে বেঁচে যায়। তারপর ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে উন্নত চিকিৎসার জন্য ভর্তি করানো হয়।  

এদিকে মাগুরা সরকারি পুলিশ লাইন্স সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জয়া ম্যাডাম বলেন, মাতৃগর্ভে গুলি বৃদ্ধ প্রতিবন্ধী শিশু সুরাইয়া ২ জানুয়ারি আমাদের বিদ্যালয়ে ভর্তি হয়। তারপর থেকে সুরাইয়াকে নিয়ে কিছু একটা করার চিন্তা। সেই ভাবনা থেকে মাগুরা সন্তান কাজী বিল্লাল ঢাকায় সমাজ কল্যাণে চাকরি করেন। তার সহযোগিতায় ঢাকা সিআরপি হাসপাতালে ভর্তি করাতে পেরেছি।  মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর আর্থিক সহযোগিতায় প্রতিবন্ধী শিশু সুরাইয়াকে উন্নত চিকিৎসার ঢাকার সিআরপি হাসপাতালে ভর্তি করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৩৭ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।