ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ব্যাটারিচালিত অটোরিকশা আটক-মামলার প্রতিবাদে বিক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২১
ব্যাটারিচালিত অটোরিকশা আটক-মামলার প্রতিবাদে বিক্ষোভ ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল ব্যাটারিচালিত হলুদ অটোরিকশা আটক ও মামলার ঘটনায় নগরীর রূপাতলী এলাকায় শ্রমিকদের আন্দোলন হয়েছে।

আন্দোলনে ২ ঘণ্টা সড়ক অবরোধ রাখার পর আটক হলুদ অটোরিকশা ছেড়ে দেওয়ার দাবি মেনে নিলে পুলিশের আশ্বাসে আন্দোলন স্থগিত করে শ্রমিকরা।

শুক্রবার (৩১ ডিসেম্বর) বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত নগরীর রূপাতলী বাসস্ট্যান্ডের গোলচত্বর এলাকা থেকে আটক করা গাড়ি ছেড়ে দেওয়ার দাবিতে অবরোধ করে এই আন্দোলন শুরু হয়। এতে বরিশালের সঙ্গে পটুয়াখালী, বরগুনাসহ বিভিন্ন জেলা ও উপজেলার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

চালকরা জানান, সকালে হঠাৎ করে পুলিশ অভিযান চালায়। এতে আমাদের ৬টি গাড়িতে ৫ হাজার টাকার মামলা দেওয়া হয়। এতে আমরা আন্দোলন করি। আমাদের দাবি ছিল মামলাগুলো প্রত্যাহার করতে হবে এবং আটক গাড়িগুলো ছাড়তে হবে। পুলিশ আমাদের দাবি মেনে নিয়েছে। তাই আমরা আন্দোলন স্থগিত করেছি।

বরিশাল মেট্রোপলিটন পুলিশের এডিসি (ট্রাফিক) শেখ মো. সেলিম জানান, নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে শুক্রবার সকালে রুপাতলী বাসস্ট্যান্ড এলকায় অবৈধ গাড়ি পার্কিং করায় ৬টি হলুদ অটোরিকশা মামলা দিয়ে আটক করা হয়। এতে শ্রমিকরা বিক্ষোভ করে। তবে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে।

‌বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১,  ২০২১
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।