ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশে যোগ দিলেন সেই আসপিয়া

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
পুলিশে যোগ দিলেন সেই আসপিয়া পুলিশে যোগ দিলেন সেই আসপিয়া

বরিশাল: বরিশালের হিজলার কলেজছাত্রী আসপিয়া ইসলাম ট্রেইনি রিক্রুট পুলিশ কনস্টেবল পদে (টিআরসি) যোগদান করেছেন। দিয়েছেন করোনা পরীক্ষা।

রিপোর্ট পাওয়ার পর তাদের পাঠানো হবে ৬ মাসের প্রশিক্ষণে।

পুলিশে যোগদান করতে পেরে খুশি আসপিয়া ও তার পরিবার। গণমাধ্যমের বদৌলতে তিনি প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষিত হওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেছেন গণমাধ্যম এবং সর্বোপরি শেখ হাসিনার প্রতি।

আসপিয়াকে সাহসী উল্লেখ করে তার মতো একজন সহকর্মী পেয়ে খুশি অন্যান্য নিয়োগপ্রাপ্তরা। ভূমিহীনদের চাকরি পাওয়ার অনিশ্চয়তা দূর করার জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবি জানিয়েছেন সুশীল নেতৃবৃন্দ।

জানা গেছে, তিনি নিয়োগপত্র হাতে পেয়েছিলেন গত ২৫ ডিসেম্বর রাতে। তার আগেই তার জন্য প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণের কাজ শুরু হয় হিজলায়। পূর্ব নির্দেশনা অনুযায়ী মঙ্গলবার সকাল ১০টার মধ্যেই বরিশাল জেলা পুলিশ লাইন্সে হাজির হন ট্রেইনি পুলিশ কনস্টেবল পদে নতুন নিয়োগ পাওয়া আসপিয়াসহ ৭ জন নারী এবং ৪১ জন পুলিশ সদস্য। প্রথম পদক্ষেপ হিসেবে সকালে বরিশাল জেনারেল হাসপাতালে তাদের সবার করোনা পরীক্ষা করা হয়। রিপোর্ট পেলে তাদের পাঠানো হবে ৬ মাসের প্রশিক্ষণে। নতুন নিয়েগপ্রাপ্তদের দুপুরে সংবর্ধনা দেয় জেলা পুলিশ।

আসপিয়াকে যোগ্যতাবলে চাকরি এবং ঘর দেওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন বরিশাল সচেতন নাগরিক কমিটির সভাপতি নারী নেত্রী অধ্যাপক শাহ সাজেদা। এ বিষয়টি আইনে পরিণত করার দাবি জানিয়েছেন তিনি। অপরদিকে, আসপিয়ার মতো সাহসী এবং মেধাবীদের পুলিশে স্বাগত জানিয়েছেন বরিশাল রেঞ্জের ডিআইজি এসএম আক্তারুজ্জামান।

প্রসঙ্গত, সব পরীক্ষায় উত্তীর্ণ হলেও ভূমিহীন হওয়ায় আসপিয়াকে নিয়োগ দেওয়া হবে না বলে জানিয়ে দেয় পুলিশ। পরে বিভিন্ন সংবাদমাধ্যমে খবর প্রকাশ হলে তাকে ঘর এবং চাকরি দেওয়ার নির্দেশ দেন প্রধানমন্ত্রীর কার্যালয়।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
জেডএ

**ভূমিহীন হওয়ায় পুলিশে চাকরি হলো না আসপিয়ার
**আসপিয়ার চাকরির জন্য অনশনে বসবেন নির্মলেন্দু গুণ
**শেখ হাসিনার হস্তক্ষেপ চান আসপিয়া
**চাকরি পেলেন সেই আসপিয়া

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ