ঢাকা, শুক্রবার, ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

শহীদ কামারুজ্জামানের সমাধিতে শিক্ষামন্ত্রীর শ্রদ্ধা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৬ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২১
শহীদ কামারুজ্জামানের সমাধিতে শিক্ষামন্ত্রীর শ্রদ্ধা

রাজশাহী: এক দিনের সরকারি সফরে রাজশাহী পৌঁছেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

শুক্রবার (৩ ডিসেম্বর) সকালে রাজশাহী পৌঁছেই তিনি জাতীয় চার নেতার অন্যতম শহীদ এএইচএম কামারুজ্জামানের সমাধিতে যান তিনি।

সেখানে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন। পরে তার আত্মার মাগফিরাত কামনা করে দোয়া করেন। সেখানে কিছুক্ষণ অবস্থানের পর তিনি সরকারি কর্মসূচিতে যোগদান করেন।

এ সময় শিক্ষামন্ত্রীর সঙ্গে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার তাপু, রাজশাহী সংরক্ষিত আসনের সংসদ সদস্য আদিবা আনজুম মিতা, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকারসহ দলীয় নেতা-কর্মী ও সরকারি কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে বেলা পৌনে ১১টার দিকে তিনি আন্তঃনগর ট্রেন পদ্মা এক্সপ্রেসে করে রাজশাহী রেলওয়ে স্টেশনে পৌঁছান। এই ট্রেনটি ভোর ৫টায় পৌঁছানোর কথা থাকলেও সিডিউল বিপর্যয়ের কারণে পাঁচ ঘণ্টার বেশি দেরিতে ঢাকা থেকে রাজশাহী গিয়ে পৌঁছায়। ফলে রাজশাহী পৌঁছাতে শিক্ষা মন্ত্রীর ৫ ঘণ্টা অতিরিক্ত সময় ব্যয় হয়েছে। রাজশাহী রেলওয়ে স্টেশনে নামার পর তিনি সরাসরি সার্কিট হাউসে যান। সেখানে কিছুক্ষণ বিশ্রাম নেওয়ার পর শহীদ এএইচএম কামরুজ্জামানের সমাধিতে যান।

আজ বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত সাংস্কৃতিক উৎসবে তিনি অংশ নেবেন। এদিন বেলা সাড়ে ১২টায় রাবির শাবাশ বাংলাদেশ চত্বরে সাংস্কৃতিক উৎসবের উদ্বোধন করবেন তিনি। বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. আজিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

ড. আজিজুর রহমান বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয়ে পৌঁছে শিক্ষামন্ত্রী বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করবেন। পরে শহীদ ড. শামসুজ্জোহা ও কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের কবরে পুষ্পস্তবক অর্পণ শেষে বিশ্ববিদ্যালয়ে দেশরত্ন শেখ হাসিনা হলের নির্মাণকাজ উদ্বোধন করবেন। এরপর শাবাশ বাংলাদেশ চত্বরে বঙ্গবন্ধু সাংস্কৃতিক উৎসব উদ্বোধন করবেন তিনি।  

দুপুরে শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজের সদস্যদের সঙ্গে মতবিনিময় করে বিকেল ৪টায় ঢাকার উদ্দেশে রওনা দেবেন।

সাংস্কৃতিক অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-২ আসনের সাংসদ ফজলে হোসেন বাদশা, রাজশাহী-৩ সাংসদ মো. আয়েন উদ্দিন, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন।  

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার।  

বাংলাদেশ সময়: ১২৩২ ঘণ্টা, ডিসেম্বর ০৩, ২০২১
এসএস/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa