ঢাকা, শুক্রবার, ১৪ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

অ্যাটকোর নতুন কমিটি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
অ্যাটকোর নতুন কমিটি

ঢাকা: অ্যাসোসিয়েশন অব টিভি চ্যানেল ওনার্স-অ্যাটকোর সভাপতি হিসেবে আবারও নির্বাচিত হয়েছেন মাছরাঙ্গা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী। আর সিনিয়র সহসভাপতি নির্বাচিত হয়েছেন ডিবিসি নিউজের চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী।

শনিবার (৩০ অক্টোবর) সকালে রাজধানীর গুলশানে সংগঠনটির কার্যনির্বাহী কমিটির এজিএম ও ভোটগ্রহণ শেষে এ ফলাফল ঘোষণা করে অ্যাটকো নির্বাচন কমিশন।

তিন বছর মেয়াদি নির্বাচিত এই কমিটিতে ভোটের মাধ্যমে পরিচালক নির্বাচিত হয়েছেন ইস্ট ওয়েস্ট মিডিয়া গ্রুপ ও বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীর। ভোট ও ফলাফল শেষে দেশের মানুষের প্রত্যাশা পূরণে কাজ করার আশ্বাস দেন অ্যাটকোর নবনির্বাচিত সভাপতি।

এদিন রাজধানীর গুলশানের একটি হোটেলে অ্যাটকোর কার্যনির্বাহী কমিটির ৪৪তম বৈঠক বসে। সকাল ১০টা থেকে আসতে শুরু করেন বিভিন্ন টেলিভিশন চ্যানেলের মালিকেরা।

সকাল সাড়ে ১১টায় অ্যাটকোর সভাপতি অঞ্জন চৌধুরীর সভাপতিত্বে অন্য সদস্যরা অংশ নেন। তিন বছর মেয়াদি ১৫টি পরিচালক পদে নির্বাচনের জন্য ১৯ জন প্রার্থী ছিলেন। সভা শেষে, সিদ্ধান্ত অনুযায়ী নতুন সভাপতি নির্বাচিত হন অঞ্জন চৌধুরী আর সিনিয়র সহসভাপতি নির্বাচিত হন ডিবিসি নিউজের চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী। সহসভাপতি হয়েছেন দেশ টিভির এমডি আরিফ হাসান।

এ সময় অ্যাটকোর নির্বাচন কমিশনার এম এ মোমেন আনুষ্ঠানিক ফলাফল ঘোষণায় আশাবাদ জানান, নতুন কমিটি আরও ভালোভাবে এ দায়িত্ব পালন করবে। এছাড়া অ্যাটকোর যেসব সমস্যা আছে তা সমাধানেও ভূমিকা রাখবে নবনির্বাচিত কমিটি।

নতুন সভাপতি অঞ্জন চৌধুরী বলেন, দেশের মানুষের প্রত্যাশা পূরণে কাজ করবেন তারা। একইসঙ্গে নিজেদের চ্যানেলের চিন্তা না করে অ্যাটকোকে এগিয়ে নেওয়ার আহ্বান জানান তিনি।

এর আগে, প্রধানমন্ত্রীর বেসরকারি খাতের বিনিয়োগ উপদেষ্টা হিসেবে নিয়োগ পাওয়ায় সালমান এফ রহমান অ্যাটকোর সভাপতি পদ থেকে সরে দাঁড়ানোয় নতুন সভাপতি হন অঞ্জন চৌধুরী।

প্রাপ্ত ভোট :

অঞ্জন চৌধুরী, মাছরাঙা- ২০
টিপু আলম মিলন, বৈশাখী টেলিভিশন-২০
আরিফ হাসান, দেশ টিভি- ১৯
মাহফুজুর রহমান, এটিএন বাংলা-১৯
আব্দুল হক, বাংলাভিশন-১৯
মো. জসিম উদ্দিন, আরটিভি- ১৯
কাজী জাহিদুল হাসান, দীপ্ত টিভি- ১৯
আহমেদ জোবায়ের, সময় টিভি-১৯
লিয়াকত আলী খান মুকুল, এশিয়ান টিভি-১৮
ইকবাল সোবহান চৌধুরী, ডিবিসি- ১৮
রুবানা হক, নাগরিক টিভি-১৮
আবদুস সামাদ, একুশে টিভি-১৮
সায়েম সোবহান আনভীর, নিউজ টোয়েন্টিফোর-১৭
জহির উদ্দিন মাহমুদ মামুন, চ্যানেল আই-১৭
আশফাক উদ্দিন আহমেদ, এনটিভি-১৪

মোজ্জাম্মেল হক, ৭১ টিভি-৭
ফারজানা মুন্নি, গান বাংলা টিভি-৭
আহমেদ সায়ান ফজলুর রহমান, ইন্ডিপেন্ডেন্ট টিভি-৬
শেখ কবির হোসেন, চ্যানেল২৪-৬

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa