ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

জাতীয়

আবারও ফেরি উদ্ধার কাজ শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯২২ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
আবারও ফেরি উদ্ধার কাজ শুরু ১২ ঘণ্টা পর আবার ফেরি উদ্ধার কাজ শুরু

মানিকগঞ্জ: পাটুরিয়ায় আমানত শাহ ফেরি দুর্ঘটনার ঘটনায় ১২ ঘণ্টা পর দ্বিতীয় দিনের মতো আবার উদ্ধার কার্যক্রম শুরু করা হয়েছে।

বৃহস্পতিবার (২৮ অক্টোবর) সকাল সাড়ে ৮টার দিকে পাটুরিয়ার ৫ নম্বর পন্টুনে দ্বিতীয় দিনের মতো উদ্ধার অভিযান শুরু হয়।

ফেরি তীরে তুলতে উদ্ধারকারী জাহাজ হামজা কাজ করছে।  

এর আগে বুধবার রাত সাড়ে ৮টার দিকে উদ্ধার কার্যক্রম বন্ধ রাখে কর্তৃপক্ষ। পাটুরিয়ায় ফেরি ডুবির ঘটনায় এখনো নিখোঁজ রয়েছে পাঁচটি ট্রাক। ট্রাকগুলো ফেরির নিচে বা আসেপাশে চাপা পড়ে আছে বলে ধারণা করছে কর্তৃপক্ষ। এছাড়া পাঁচটি ট্রাক পদ্মা নদীর বিভিন্ন এলাকায় শনাক্ত করে রাখা হয়েছে।  

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন অথরিটির আরিচা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী (ড্রেজিং) শরিফুল ইসলাম নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, গতকাল দিনব্যাপী উদ্ধার অভিযানে ফেরির ভেতর থেকে চারটি ট্রাক উদ্ধার করা হয়। আরও পাঁচটি ট্রাক পদ্মা নদীর বিভিন্ন এলাকায় শনাক্ত করে রাখা হয়েছে। খুব অল্প সময়ের মধ্যে উদ্ধারকারী জাহাজ প্রত্যয় উদ্ধার অভিযানে সংযুক্ত হবে বলে জানান তিনি।  

বুধবার (২৭ অক্টোবর) সকাল পৌনে ১০টার দিকে পাটুরিয়া ফেরিঘাটের ৫ নম্বর পন্টুনে আমানত শাহ নামে রো রো ফেরির তলা ফেটে এ দুর্ঘটনা ঘটে। দুর্ঘটনার পরপরই ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট উদ্ধার কাজে অংশ নেয় এবং ফেরি তীরে তুলতে উদ্ধারকারী জাহাজ হামজা কাজ শুরু করে।  

আরও পড়ুন>>

ফেরি উদ্ধারে কাজ করছে হামজা

পাটুরিয়ায় যানবাহনসহ ডুবে গেল আমানত শাহ
পাটুরিয়ায় ফেরিটি ডুবে যায়নি, হেলে পড়েছে: মন্ত্রণালয়

বাংলাদেশ সময়: ০৯১৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০২১
এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa