ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পরিচয় মিলেছে খালে পড়ে যাওয়া ব্যক্তির

স্টাফ করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৯ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২১
পরিচয় মিলেছে খালে পড়ে যাওয়া ব্যক্তির

ঢাকা: রাজধানীর মিরপুরের কালশী এলাকায় ২২তলা গার্মেন্টসের পাশে সুয়ারেজের খালে পড়ে যাওয়া ব্যক্তির নাম-পরিচয় জানতে পেরেছে পুলিশ।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) বিকেল ৫টার দিকে তার নাম-পরিচয় বাংলানিউজকে নিশ্চিত করেন পল্লবী থানার উপ-পরিদর্শক (এসআই) সামিউল।

সামিউল বলেন, খালে পড়ে যাওয়া ব্যক্তির নাম-পরিচয় জানা গেছে। তিনি বাকপ্রতিবন্ধী ও মানসিক বিকারগ্রস্ত নন। তার নাম শামসুল হক মানিক (৪৫)। তিনি পেশায় একজন চা দোকানদার।

এসআই বলেন, মানিক পল্লবী থানা এলাকার সেকশন ১২ নম্বর সুজানগর ইলিয়াস মোল্লা বস্তির বাসিন্দা। গত ৮ অক্টোবর থেকে প্রচণ্ড জ্বরে ভুগছিলেন তিনি। ১০৩-১০৪ ডিগ্রি জ্বর ছিল তার। গত মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুর ২টার দিকে তার দোকান থেকে বাসার উদ্দেশে রওনা হন। কিন্তু সেদিন তিনি বাসায় পৌঁছাননি। অতিরিক্ত জ্বরের কারণে তিনি ভারসাম্য হারিয়ে ফেলেন।  

এক প্রশ্নের জবাবে সামিউল বলেন, ঘটনাস্থলের খালটি দুটি এলাকায় পড়েছে। খালটির একটি অংশ পড়েছে আদর্শ নগর এলাকায় এবং অন্য অংশটি হচ্ছে সাংবাদিক আবাসিক এলাকা ও ২২তলা গার্মেন্টসের পাশে। পথ হারিয়ে গত ১২ অক্টোবর থেকে তিনি আদর্শনগর এলাকার রাস্তায় ঘোরাঘুরি করতেন ও ঘুমাতেন। এ সময় কারো সঙ্গে কথা বলতেন না। কথা না বলার কারণে এলাকাবাসী মনে করে মানিক একজন মানসিক রোগী। শরীর দুর্বল থাকায় তিনি নিজে নিজেই খালে পড়ে যান। এরপর তিনি সুয়ারেজ সিস্টেমের মধ্যে ঢুকে যান। খালের স্রোতে তিনি বাউনিয়াবাঁধ সংলগ্ন লোহার ব্রিজের খালে ভেসে ওঠেন। তখন আমরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাই।  

পরিবারে কে কে আছে জানতে চাইলে এসআই বলেন, আমাদের সঙ্গে যোগাযোগ করে তার স্ত্রী পরিচয় নিশ্চিত করেন। মানিক তিন ছেলে ও এক মেয়ের বাবা।

এর আগে রাজধানীর মিরপুরের কালশী এলাকায় ২২তলা গার্মেন্টসের পাশে সুয়ারেজের খালে পড়ে এক ব্যক্তি নিখোঁজ হয়। খবর পেয়ে সকাল ৯টার দিকে তাকে উদ্ধারে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফিন্সের ডুবুরিরা ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান শুরু করে। অভিযান চলে বিকেল ৩টা পর্যন্ত।  

আরও পড়ুন...
** ৬ ঘণ্টার চেষ্টায় খালে নিখোঁজ ব্যক্তি উদ্ধার
** এবার রাজধানীতে খালে পড়ে নিখোঁজ ১


বাংলাদেশ সময়: ১৭৩৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২১
এমএমআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।