ঢাকা, শুক্রবার, ৬ মাঘ ১৪২৮, ২১ জানুয়ারি ২০২২, ১৭ জমাদিউস সানি ১৪৪৩

জাতীয়

শিক্ষার্থীদের চুল কেটে দেওয়ার প্রতিবাদে রবিতে ক্লাস বর্জন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
শিক্ষার্থীদের চুল কেটে দেওয়ার প্রতিবাদে রবিতে ক্লাস বর্জন ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে (রবি) কাঁচি দিয়ে ১৪ সহপাঠীর চুল কেটে দেওয়ার প্রতিবাদে ক্লাস ও পরীক্ষা বর্জন করেছেন শিক্ষার্থীরা। এছাড়াও একাডেমিক ও প্রশাসনিক ভবনে তালা ঝুলিয়ে দিয়েছেন তারা।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকালে সিরাজগঞ্জের শাহজাদপুর মহিলা ডিগ্রি কলেজে রবি’র অস্থায়ী ক্যাম্পাসে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

এ সময় সাংষ্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগের প্রধান ফারহানা ইয়াসমিন বাতেনের বহিষ্কার দাবি করে বিভিন্ন স্লোগান দেওয়া হয়।

ওই বিশ্ববিদ্যালয়ের রবীন্দ্র অধ্যয়ন বিভাগের বিভাগীয় প্রধান লায়ন ফেরদৌস হিমেল বলেন, শিক্ষার্থীরা ভবনে তালা ঝুলিয়ে দিয়েছে। সকল পরীক্ষা ও ক্লাস বর্জন করেছে। বিষয়টি নিয়ে আলোচনা চলছে। আত্মহত্যার চেষ্টাকারী শিক্ষার্থী নাজমুল হাসান তুহিন এনায়েতপুর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তার অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকরা জানিয়েছেন।

দুপুর সাড়ে ১২টার দিকে শাহজাদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিদ মাহমুদ খান বাংলানিউজকে জানান, শিক্ষাথীরা তালা ঝুলিয়ে দিয়েছিলেন। বিষয়টি নিয়ে তাদের সঙ্গে আলোচনায় বসেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

উল্লেখ্য, গত রোববার (২৬ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের সাংষ্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যায়ন বিভাগের প্রথম বর্ষের চূড়ান্ত পরীক্ষায় হলে প্রবেশের সময় ১৪ জন শিক্ষার্থীর চুল কেটে দেন বিভাগীয় প্রধান সহকারী প্রক্টর ফারহানা ইয়াসমিন বাতেন। চুল কেটে দেওয়ার অপমান সহ্য করতে না পেরে সোমবার (২৭ সেপ্টেম্বর) রাতে নাজমুল হাসান তুহিন  ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন। এরপর মুমূর্ষ অবস্থায় তাকে হাসপাতালে ভর্তি করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa