ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভারতে আটক পরিদর্শক সোহেলের পদে নতুন কর্মকর্তা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২১
ভারতে আটক পরিদর্শক সোহেলের পদে নতুন কর্মকর্তা ভারতে আটক বনানী থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানা

ঢাকা: ভারতে অবৈধভাবে অনুপ্রবেশের দায়ে আটক বনানী থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানার জায়গায় নতুন কর্মকর্তাকে পদায়ন করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। উত্তরা পূর্ব থানার পরিদর্শক (তদন্ত) আলমগীর গাজীকে বদলি করে বনানী থানার পরিদর্শক (তদন্ত) পদে দায়িত্ব দেওয়া হয়েছে।

রোববার (০৫ সেপ্টেম্বর) ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম স্বাক্ষরিত এক অফিস আদেশে ডিএমপির ২১ পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) পদমর্যাদার কর্মকর্তাকে বদলি করা হয়।

আদেশ অনুযায়ী, উত্তরা পূর্ব থানার পরিদর্শক (তদন্ত) আলমগীর গাজীকে একই পদে বনানী থানায় বদলি করা হয়। আদেশটি অবিলম্বে কার্যকর হবে বলেও জানানো হয়।

এ বিষয়ে ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম জানান, বনানী থানার পরিদর্শক সোহেল রানার বিরুদ্ধে মামলা হয়েছে। পাশাপাশি যেহেতু তিনি ভারতে বিএসএফ এর কাছে আটক রয়েছেন, সেখানেও তার বিরুদ্ধে মামলা হয়েছে। এজন্য তাকে সরিয়ে নেওয়া হয়েছে। তার স্থলে নতুন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। তার বিরুদ্ধে পুলিশ রিপোর্টের অপেক্ষা করছি, রিপোর্ট পেলেই বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।  

অর্থ হাতিয়ে নেওয়া ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের পৃষ্ঠপোষক বনানী থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানাকে শুক্রবার (০২ সেপ্টেম্বর) ভারত-নেপাল সীমান্তে আটক করে বিএসএফ।

বিএসএফ সূত্রে দেশটির বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে, শুক্রবার (০৩ সেপ্টেম্বর) অবৈধভাবে ভারতে প্রবেশের অভিযোগে কোচবিহার জেলার চ্যাংরাবান্ধা সীমান্ত থেকে সোহেল রানা নামের এক বাংলাদেশিকে আটক করে বিএসএফ।

ই-অরেঞ্জ গ্রাহকের অর্থ আত্মসাতের বিষয়টি সামনে আসার পর জানা যায়, প্রতিষ্ঠানটির অন্যতম পৃষ্ঠপোষক বনানী থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানা। তার বোন ও ভগ্নিপতি ই-অরেঞ্জ পরিচালনা করতেন।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২১
পিএম/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।