ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভারতে আটক পরিদর্শক সোহেলকে দেশে ফেরানোর চেষ্টা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৫, ২০২১
ভারতে আটক পরিদর্শক সোহেলকে দেশে ফেরানোর চেষ্টা

ঢাকা: ভারতের সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র হাতে আটক বনানী থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানাকে দেশে ফিরিয়ে আনার চেষ্টা করা হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন (ডিএমপি) পুলিশের কমিশনার মোহা. শফিকুল ইসলাম।

রোববার (৫ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপি কমিশনার বলেন, তার বিরুদ্ধে যেহেতু ভারতে মামলা হয়েছে এ কারণে তাকে এখনই ফিরিয়ে আনা যাবে কিনা সেটি নিশ্চিত না।

তবে ফিরিয়ে আনার রাস্তা রয়েছে, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে বিএসএফকে চিঠি দিয়ে ফিরিয়ে আনা সম্ভব।

তিনি বলেন, আমরা চেষ্টা করছি তাকে ফিরিয়ে আনার জন্য। যদি এই মাধ্যমে ফিরিয়ে আনা সম্ভব না হয়, তাহলে পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে তাকে ফেরত আনার চেষ্টা করা হবে।

অর্থ হাতিয়ে নেওয়া ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের পৃষ্ঠপোষক বনানী থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানাকে শুক্রবার (৩ সেপ্টেম্বর) ভারত-নেপাল সীমান্তে আটক করে বিএসএফ।

বিএসএফ সূত্রে দেশটির বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে, শুক্রবার অবৈধভাবে ভারতে প্রবেশের অভিযোগে কোচবিহার জেলার চ্যাংরাবান্ধা সীমান্ত থেকে সোহেল রানা নামে এক বাংলাদেশিকে আটক করেছে বিএসএফ।

এ বিষয়ে জানতে চাইলে শনিবার গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. আসাদুজ্জামান জানান, বনানী থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানা বৃহস্পতিবারের পর থানায় আসেননি, ছুটিও নেননি। বৃহস্পতিবারের পর থেকে অফিসে অনুপস্থিত থাকলেও তিনি কোনোকিছুই অবহিত করেননি।

ডিসি বলেন, গণমাধ্যম সূত্রে খবর পাচ্ছি তিনি নেপাল-ভারত সীমান্তে বিএসএফের হাতে আটক হয়েছেন। তার ফোনও বন্ধ রয়েছে, আমরা বিষয়টি নিশ্চিত হওয়ার চেষ্টা করছি।

ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জ গ্রাহকের অর্থ আত্মসাতের বিষয়টি সামনে আসার পর জানা যায় প্রতিষ্ঠানটির অন্যতম পৃষ্ঠপোষক বনানী থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানা। তার বোন ও ভগ্নিপতি ই-অরেঞ্জ পরিচালনা করতেন।

সংশ্লিষ্ট নিউজ: ই-অরেঞ্জের 'পৃষ্ঠপোষক' পরিদর্শক সোহেল ভারতে আটক!

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৫, ২০২১
পিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।