ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চিলাহাটি-হলদিবাড়ি রেললাইনে ভারতীয় ইঞ্জিনের ট্রায়াল  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৪ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
চিলাহাটি-হলদিবাড়ি রেললাইনে ভারতীয় ইঞ্জিনের ট্রায়াল  

নীলফামারী: চিলাহাটি-হলদিবাড়ি রেলপথ দিয়ে যেকোনো সময় চলবে মালবাহী রেলগাড়ী। তাই বন্ধুত্বের বন্ধ দরজার তালা খুলে রেললাইন ট্রায়ালে হলদিবাড়ি রেলস্টেশন থেকে চিলাহাটি রেলস্টেশনে ছুটে আসে ভারতীয় সংযুক্ত দুটি ইঞ্জিন।

গত ১৭ ডিসেম্বর চিলাহাটি রেলস্টেশন থেকে ভারতের হলদিবাড়ি মালবাহী রেলগাড়ী যাওয়ার পর করোনাকালীন সময়ের জন্য সীমান্তে রেলপথের গেট বন্ধ রাখা হয়।  

বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুর ১২টা ৩৫ মিনিটে ভারতীয় ট্রায়াল ইঞ্জিল চিলাহাটি স্টেশনে আসে এবং ১টা ৫৫ মিনিটে হলদিবাড়ি ফিরে যান। ট্রায়াল রানের নেতৃত্বে ছিলেন ভারতের উত্তর-পূর্ব সীমান্ত রেলওয়ের এসআর গুডস্ গার্ড নির্মল গোরামি, নরদ পোদ্দার, বিনোদ কুমার, মুকেশ কুমার সিং, এলপি বিবেকানন্দ চৌধুরী, মনোজিৎ পাল চৌধুরী, রাবিশ পাটেল, রাকেশ কুমার, এএলপি অরিজিৎ রায়, ঋতু রাজ, অর্ক দাস ও গৌরভ কুমার।  

এ সময় ভারতীয় প্রতিনিধিদের স্বাগত জানান বাংলাদেশের পশ্চিমাঞ্চল রেলওয়ের পিডাবলু আই সুলতান মৃধা, আইডিডাবলু শফিকুল আজিম, চিলাহাটি স্টেশন মাস্টার আশরাফুল ইসলাম, ডোমার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান, বিজিবি কোম্পনি কমান্ডার সুবেদার খোদা বকস, চিলাহাটি পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ নুরুল ইসলাম ও ঠিকাদারী প্রতিষ্ঠান ম্যাক্স ডেপুটি প্রজেক্ট ম্যানেজার প্রকৌশলী নাজমুল হক রকি।

চিলাহাটি-হলদিবাড়ি রেলপথটিকে বাংলাদেশ-ভারতের মধ্যে যোগাযোগ এবং ব্যবসা-বান্ধব রেলপথ হিসেবে গণ্য করা হয়েছে। এই ট্রেন রুট ভারতের পাশাপাশি নেপাল ও ভুটান বাংলাদেশের মংলা সমুদ্রবন্দর ব্যবহার করে মালামাল পরিবহন করতে পারবে। ফলে নেপাল ও ভুটানের সঙ্গেও এই পথে আমদানি-রপ্তানি করা যাবে।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, জুলাই ২৯, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।