ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

তিন ঘণ্টা পর বরিশালে বাস চলাচল স্বাভাবিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
তিন ঘণ্টা পর বরিশালে বাস চলাচল স্বাভাবিক বাস চলাচল শুরু

বরিশাল: বাস মা‌লিক ও শ্রমিক‌দের ওপর হামলাকা‌রীদের গ্রেফতারের আশ্বাসে তিন ঘণ্টা পর বাস চলাচল স্বাভা‌বিক হ‌য়ে‌ছে ব‌রিশা‌লে।  

শুক্রবার (১৬ ‍জুলাই) দুপুর সোয়া ১টায় ব‌রিশাল কেন্দ্রীয় বাস টা‌র্মিনাল নথুল্লাবা‌দে বাস ধর্মঘট স্থ‌গি‌তের ঘোষণা দেন ব‌রিশাল জেলা বাস মা‌লিক গ্রু‌পের যুগ্ম সাধারণ সম্পাদক কি‌শোর কুমার দে।

 

তি‌নি জানান, বৃহস্প‌তিবার ক‌থিত শ্রমিক নেতা সুলতান মাহামুদ তার লোকজন নি‌য়ে রুপাতলী বাস টা‌র্মিনাল এলাকায় শ্রমিক ও মা‌লিক নেতাদের ওপর হামলা চালায়। এ‌তে বেশ ক‌য়েকজন আহত হয়। ওই ঘটনার প্রতিবা‌দে বাস চলাচল বন্ধ রাখা হয় এবং প্রশাসনের আশ্বাসে ৪ ঘণ্টা পর বাস চলাচল শুরু হয়। তবে প্রশাসনের আশ্বাসে মামলা দা‌য়ের হলেও এ অব্দি কাউ‌কে গ্রেফতার কর‌তে পা‌রে‌নি।  

এদিকে শ্রমিকদের দেওয়া ২৪ ঘণ্টার আল‌টি‌মেটাম শেষ হলেও কেউ গ্রেফতার না হওয়ায় আজ সকাল ১০টা থে‌কে রুপাতলী থেকে ১৭ রুটে পুনরায় বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়। তাদের কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ থেকেও আন্তঃজেলা ১৪টি ও দূরপাল্লার সব রুটে বাস চলাচল বন্ধ করে দেওয়া হয়।  

এদিকে বাস চলাচল স্বাভাবিক হওয়ার বিষয়টি নিশ্চিত করে রুপাতলীস্থ জেলা বাস-মি‌নিবাস-কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়‌নের সাধারণ সম্পাদক আহমেদ শাহরিয়ার বাবু জানান, স্থানীয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা আশ্বস্ত করেছেন আমাদের শ্রমিক নেতাদের ওপর হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসবেন। পাশাপাশি মেয়র মহোদয় জনসাধারণের ভোগান্তি লাঘবে আমাদের আন্দোলন প্রত্যাহারের জন্য বলেছেন। আমরা তার হস্তক্ষেপে জনগণের ভোগান্তি কমাতে সড়ক অবরোধ তুলে নিয়েছি।  

তবে আন্দোলন কর্মসূচি শেষ হয়নি জানিয়ে তিনি বলেন, আসামিদের গ্রেফতার না করা পর্যন্ত কর্মসূচি চলবে। স্বল্প সময়ে গ্রেফতারের আশ্বাস দিয়েছে প্রশাসন, তা না করলে আবারো কঠোর আন্দোলনে যাবে শ্রমিকরা।

এদিকে বাস চালুর ঘোষণায় স্বাভা‌বিক হ‌য়ে‌ছে ব‌রিশা‌লে যান চলাচল।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, জুলাই ১৬, ২০২১
এমএস/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa