ঢাকা, বৃহস্পতিবার, ১২ কার্তিক ১৪২৮, ২৮ অক্টোবর ২০২১, ২০ রবিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

মৌলভীবাজারে লকডাউন দেখতে বেরিয়ে আটক ৪৫

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, জুলাই ২, ২০২১
মৌলভীবাজারে লকডাউন দেখতে বেরিয়ে আটক ৪৫

মৌলভীবাজার: লকডাউন দেখতে ঘর থেকে বের হয়ে মৌলভীবাজার শহরে আটক হয়েছেন ৪৫ জন।  

শুক্রবার (২ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত মৌলভীবাজারের সব উপজেলার বিভিন্ন স্থানে স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতে অভিযান পরিচালনা করা হয়।

এসময় বিভিন্ন ব্যক্তিকে জরিমানা করা হয়।

দায়িত্বে নিয়োজিত ম্যাজিস্ট্রেট ও আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা বলছেন লকডাউন ও করোনাকালীন স্বাস্থ্যবিধি অমান্য করে অপ্রয়োজনে ঘর থেকে বের হওয়া এবং দোকানপাট খোলায় এই শাস্তিমূলক ব্যবস্থা।

তবে শহর ঘুরে দেখা যায়, একদল উৎসাহী মানুষ লকডাউন দেখতে ঘুরে বেড়াচ্ছেন। এমন ৪৫ জনকে আটক করেছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট। তবে যারা অতি প্রয়োজনে ঘর থেকে বের হচ্ছেন, তাদের জেরা করে ছেড়ে দেওয়া হচ্ছে।

এদিকে মৌলভীবাজার শহরের পশ্চিমবাজার এলাকায় সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি প্রতিপালন নিশ্চিতে অভিযান চালান এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অর্ণব মালাকার ও ফয়সাল মাহমুদ ফুয়াদের দু’টি টিম। অভিযানে ২৮ জন ব্যক্তিকে ১০ হাজার ২শ টাকা জরিমানা করার পাশাপাশি ৭ জনকে আটক করা হয়। পরবর্তীসময়ে স্বাস্থ্যবিধি প্রতিপালনের অঙ্গীকার করায় তাদের ছেড়ে দেওয়া হয়।

এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের পশ্চিমবাজার এলাকায় সহায়তা করেছেন ব্যাটালিয়ন আনসার। এছাড়া জেলা তথ্য অফিসের মাধ্যমে সচেতনতামূলক মাইকিং করা হয়েছে।

প্রশাসন সূত্রে জানা যায়, জনগণকে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা প্রতিপালন নিশ্চিতে পরিচালিত অভিযানে সারা জেলায় মোট ২৩টি টিম নিয়োজিত রয়েছে।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, জুলাই ০২, ২০২১
বিবিবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa