ঢাকা, বৃহস্পতিবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৮, ০৯ ডিসেম্বর ২০২১, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৩

জাতীয়

কুয়াকাটায় ভেসে এসেছে ১০ ফুট দৈর্ঘ্যের একটি মৃত ডলফিন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪১ ঘণ্টা, মে ৯, ২০২১
কুয়াকাটায় ভেসে এসেছে ১০ ফুট দৈর্ঘ্যের একটি মৃত ডলফিন 

পটুয়াখালী: পর্যটন কেন্দ্র কুয়াকাটার লেম্পুচর সংলগ্ন সমুদ্র সৈকতে বঙ্গোপসাগরের জোয়ারের ঢেউয়ের সঙ্গে ১০ ফুট দৈর্ঘ্যের একটি মৃত ডলফিনে ভেসে এসেছে।

রোববার (৯ মে) দুপুরে সৈকতে মৃত ডলফিনটি স্থানীয় জেলেরা দেখতে পেয়ে কুয়াকাটা পৌর কর্তৃপক্ষ এবং উপজেলা মৎস্য কর্মকর্তাদের জানান।

ডলফিনটির গলায় লেজে এবং ঘাড়সহ বিভিন্ন স্থানে ক্ষত সৃষ্টি হয়েছে বলে প্রত্যক্ষদর্শী মো. মনিরুল হাওলাদার নিশ্চিত করেছেন।

স্থানীয় জেলেরা বলেন, ধারণা করা হচ্ছে জেলেদের জালে আটকে পড়ার পর ডলফিনটির মৃত্যু হয়। এর আগেও, বেশ কয়েকটি মৃত ডলফিন ও তিমি সৈকতে ভেসে এসেছিল বলে জেলেরা জানিয়েছেন। তবে কী কারণে গভীর সমুদ্রের এসব প্রাণী মারা যাচ্ছে সেটা নিশ্চিত করতে পারেনি মৎস্য বিভাগ। মৃত এসব প্রাণী সংরক্ষণের জন্য কুয়াকাটায় একটি সংরক্ষণাগার নির্মাণের দাবি জানিয়েছেন ট্যুরিজম ব্যবসায়ীরা।

এ ব্যাপারে পটুয়াখালী জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্লাহ বাংলানিউজকে জানান, ঘটনাস্থলে মৎস্য বিভাগের কর্মকর্তাদের পাঠানো হয়েছে। কী কারণে ডলফিনটি মারা গেলে সেটি নিশ্চিত হওয়ার জন্য পোস্টমর্টেম করার চেষ্টা করা হবে। তবে যদি অবস্থা বেশি খারাপ হয় তাহলে দুর্গন্ধ রোধে ডলফিনটি মাটি চাপা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, মে ০৯, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa