ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নাশকতাসহ একাধিক মামলায় গ্রেফতার দেখানো হবে মামুনুলকে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২১
নাশকতাসহ একাধিক মামলায় গ্রেফতার দেখানো হবে মামুনুলকে ছবি: শাকিল

ঢাকা: হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম-মহাসচিব ও ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক মাওলানা মামুনুল হককে কয়েকটি মামলায় গ্রেফতার দেখানো হতে পারে বলে জানিয়েছেন পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার হারুন-অর-রশিদ।

আপাতত তাকে মোহাম্মদপুর থানায় ২০২০ সালের হামলা-ভাঙচুরের একটি মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

সাম্প্রতি ঘটা কয়েকটি নাশকতার মামলা এবং রিসোর্টকাণ্ডে দায়ের করা মামলায়ও তাকে গ্রেফতার দেখানো হবে। মামুনুলকে এখন গোয়েন্দা পুলিশের কার্যালয়ে নেওয়া হচ্ছে।  

রোববার (১৮ এপ্রিল) দুপুরে সংবাদ সম্মেলনে একথা জানান পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার হারুন-অর-রশিদ‌।  

তিনি বলেন, ব্রাহ্মণবাড়িয়ায় নাশকতায় প্রাণহানি ও ঢাকার পল্টন থানায় হামলাসহ বেশকিছু নাশকতার ঘটনায় তদন্ত চলার পাশাপাশি মামুনুলের উপর নজরদারি করা হচ্ছিল। তদন্তে তার সম্পৃক্ততা পাওয়ায় তাকে গ্রেফতার করা হয়েছে‌।

গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুবুল আলম বলেন, তেজগাঁও বিভাগের সঙ্গে গোয়েন্দা পুলিশ যৌথভাবে নজরদারি করে মামুনুলকে গ্রেফতার করেছে। তাকে ডিবি কার্যালয় আনা হচ্ছে। এরপর কোন কোন মামলায় গ্রেফতার দেখানো হবে এবং রিমান্ড চাওয়া হবে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।  

ডিবির সূত্রগুলো জানায়, মামুনুলকে একাধিক মামলায় গ্রেফতার দেখিয়ে ১০ দিন করে রিমান্ড আবেদন করা হবে। অন্যদিকে মামুনুল গ্রেফতারের পরে কেউ উত্তেজনা ছড়াতে পারে কিনা সে ব্যাপারে বিশেষ নজরদারি রাখা হয়েছে।

মোহাম্মদপুর, বারিধারা এবং যাত্রাবাড়ী এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১৮ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২১
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।