ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

করোনা ভ্যাকসিন না পাওয়ার কোনো কারণ নেই: অর্থমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
করোনা ভ্যাকসিন না পাওয়ার কোনো কারণ নেই: অর্থমন্ত্রী

ঢাকা: করোনা ভাইরাসের ভ্যাসকিন না পাওয়ার কোনো কারণ নেই বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বুধবার (৩১ মার্চ) দুপুরে অর্থমন্ত্রীর সভাপতিত্বে ভার্চ্যুয়ালি অর্থনৈতিক বিষয় সংক্রান্ত ও সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা জানান।

দ্বিতীয় ডোজ ভ্যাকসিন নিয়ে সংশয় আছে বলে বিবিসির প্রতিবেদন প্রসঙ্গে জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, এ ধরনের কোনো মেসেজ আমার কাছে নেই। নানাজন নানা কথা বলবে। আমরা ভ্যাকসিনের জন্য ইতোমধ্যে টাকা পরিশোধ করেছি। ভ্যাকসিন আমরা না পাওয়ার কারণ নেই, আমরা পাবো।

করোনা সংক্রমণ অনেক বাড়ছে, গত বছরের মতো এবছরও অফিস-আদালত বন্ধের কোনো পরিকল্পনা আছে কিনা এমন প্রশ্নের জবাবে মুস্তফা কামাল বলেন, এ ধরনের সিদ্ধান্ত নেওয়ার জন্য অন্যতম একটি বিষয় হলো ভ্যাকসিন, সেই ভ্যাকসিনের কাজ চলমান। এখানে কিছু বিষয় সামনে রেখে করোনা নিয়ন্ত্রণে আনার চেষ্টা করবে। এরই মধ্যে আমাদের প্রধানমন্ত্রীর মুখ্যসচিব কিছু নির্দেশনা জানিয়েছেন। সেই নির্দেশনাগুলো পরিপালন করা হবে। সেগুলো পরিপালন হলে আমি মনে করি করোনা সংক্রমণ কমে আসবে।

তিনি বলেন, সবাই ভ্যাকসিন নিচ্ছে। ভ্যাকসিন নেওয়া শেষ হয়ে গেলে করোনার প্রভাবটা কমে আসবে। এটাই এখন সারাবিশ্ব প্রত্যাশা করে আছে। যেখানে যেখানে ভ্যাকসিন দিয়েছে সেখানে সেখানে করোনা কমে আসছে। আমরা এই প্রত্যাশা নিয়েই আছি।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
জিসিজি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad