ঢাকা, মঙ্গলবার, ২৪ বৈশাখ ১৪৩১, ০৭ মে ২০২৪, ২৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এক ওয়ালিউরই বাজিমাত করছেন পদ্মায়!

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২১
এক ওয়ালিউরই বাজিমাত করছেন পদ্মায়!

রাজশাহী: ওয়ালিউর রহমান রাজশাহীর বাঘা উপজেলার চরাঞ্চলের অধিবাসী। চকরাজাপুর এলাকার পদ্মানদীতে এখন পর্যন্ত সবচেয়ে বড় মাছ শিকারি তিনিই।

গেলো কয়েকদিনে একই এলাকায় পদ্মা থেকে পাঁচটি বিশালাকৃতির বাঘাইড় মাছ শিকার করেছেন ওয়ালিউর।

একেকটি মাছের ওজন ৪০ থেকে ৭৬ কেজি পর্যন্ত। সব মিলিয়ে এই কয়েকদিনে বাঘার প্রত্যন্ত অঞ্চলের এই জেলে প্রায় দুই লাখ টাকার বাঘাইড় মাছ বিক্রি করেছেন।

বলা যায়, তার বৃহস্পতি এখন তুঙ্গে। রোববারও (২১ ফেব্রুয়ারি) বাঘার পদ্মানদীতে এই জেলের জালে ধরা দিয়েছে ৪০ কেজি ওজনের একটি বাঘাইড় মাছ!

উপজেলার চকরাজাপুর গ্রামের জেলে ওয়ালিউর রহমানের জালে এই মাছটি ধরা পড়ে রোববার (২১ ফেব্রুয়ারি) সকালে। ধরার পর ওয়ালিউর তার মাছটি বিক্রির জন্য এক ব্যক্তির কাছে সংরক্ষণ করে রেখেছিলেন। সকালে মাছটির দাম হাঁকেন কেজিপ্রতি ১ হাজার ১০০ টাকা। পরে ৩৪ হাজার টাকায় চকরাজাপুর চরের মাছ ব্যবসায়ী করম আলী মাছটি কিনেছেন।

ওয়ালিউর রহমান জানান, প্রতিদিনের মতো রোববারও তিনি পদ্মানদীতে মাছ শিকারের জন্য যান। এদিনও তার ভাগ্য সুপ্রসন্ন ছিল। নদীতে জাল ফেলার পরই পেয়ে যান বিশালাকৃতির এই বাঘাইড় মাছ। পদ্মানদীর তীরে আনার পর স্থানীয় উৎসুক মানুষ মাছটি দেখতে ভিড় জমান।  

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২১
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।