ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাঁদপুরে ৬৩ মণ জাটকা জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২১
চাঁদপুরে ৬৩ মণ জাটকা জব্দ জব্দ জাটকা। ছবি: বাংলানিউজ

চাঁদপুর: চাঁদপুরের মেঘনা মোহনায় অভিযান চালিয়ে দক্ষিণাঞ্চল থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাহী তিনটি লঞ্চ থেকে ২ হাজার ৫২০ কেজি (৬৩ মণ) জাটকা জব্দ করেছে কোস্টগার্ড।

শনিবার (০২ জানুয়ারি) দুপুরে বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানায় কোস্টগার্ড চাঁদপুর স্টেশন।

 

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার (০১ জানুয়ারি) মধ্য রাতে চাঁদপুর মেঘনা নদীর মোহনায় অভিযান চালানো হয়। অভিযানে এমভি সোনার তরী-২, এমভি তাসরিফ-৩ ও এমভি শাহরুক-০১ নামের যাত্রীবাহী তিনটি লঞ্চ থেকে ২ হাজার ৫২০ কেজি (৬৩ মণ) জাটকা জব্দ করা হয়। যার আনুমানিক বাজারমূল্য ৭ লাখ ৫০ হাজার টাকা।  

অভিযানে জাটকার প্রকৃত মালিকদের পাওয়া না যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। জব্দ করা জাটকাগুলো নির্বাহী মেজিস্ট্রেট এবং সহকারী মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে স্থানীয় এতিমখানা ও দুস্থদের মধ্যে বিতরণ করা হয়েছে।  

বাংলাদেশ কোস্টগার্ডে এখতিয়ারভুক্ত এলাকাসমূহে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি অবৈধভাবে মৎস্য শিকার, জাটকা নিধন রোধে নিয়োমিত অভিযান অব্যাহত থাকবে বলেও জানানো হয়।  

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।