ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

ভেনিসের চেয়ে কোনো অংশে কম হবে না ঢাকা শহর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২১
ভেনিসের চেয়ে কোনো অংশে কম হবে না ঢাকা শহর

ঢাকা: দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, ঢাকার খালগুলো উদ্ধারের যে অঙ্গীকার আমরা করেছিলাম, সেটার বাস্তবায়ন আগামী ২ জানুয়ারি থেকে শুরু করতে যাচ্ছি। জানি, কাজটা অনেক কঠিন।

কিন্তু অঙ্গীকার থেকে বেরিয়ে আসার সুযোগ নেই। যদি এ কাজে সফল হতে পারি, তাহলে ইতালির ভেনিসের চেয়ে কোনো অংশে কম হবে না ঢাকা শহর।

বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকালে রাজধানীর একটি হোটেলে ঢাকা শহরের সব খাল আনুষ্ঠানিকভাবে দুই সিটি কর্পোরেশনকে বুঝিয়ে দেয় ঢাকা ওয়াসা। এ নিয়ে আয়োজিত অনুষ্ঠানে দুই মেয়রের পাশাপাশি উপস্থিত ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম।

মেয়র ফজলে নূর তাপস বলেন, শুরুতেই আমরা একটা ক্র্যাশ প্রোগ্রাম হাতে নিয়েছি। এর আওতায় তিনটি খাল উদ্ধার করা হবে। এগুলো হলো জিরানি খাল, মান্ডা খাল ও শ্যামপুর খাল। একই সঙ্গে পান্থপথ কালভার্ট ও সেগুনবাগিচা কালভার্ট দু’টিও উদ্ধার করা হবে। মার্চের মধ্যে আমরা এ কাজ শেষ করতে চাই। যদি সফল হতে পারি তাহলে জুনে শুরু হবে অন্যান্য খাল উদ্ধারের অভিযান।

‘আপনারা আমাদের জন্য দোয়া করবেন, কারণ এ কাজে হাত দেওয়া মানে যুদ্ধ শুরু করা। যেভাবেই হোক এ যুদ্ধে জিততে হবে। ঢাকাকে যদি সুন্দর না করা যায় তাহলে দেশের অন্যান্য জায়গাকে সুন্দর করে কোনো লাভ নেই। রাজধানী হলো দেশের প্রাণ। প্রাণই যদি সুন্দর না থাকে তাহলে শরীরের অন্য অংশ সুন্দর থেকে কী লাভ?’ যোগ করেন ঢাকা দক্ষিণ সিটির মেয়র।

বাংলাদেশ সময়:  ০৯৪৮ ঘণ্টা, জানুয়ারি ২১, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।