ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

৬০০ কোটি টাকা ব্যয়ে চলনবিল উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছে সরকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২০
৬০০ কোটি টাকা ব্যয়ে চলনবিল উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছে সরকার

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, চলনবিলের কৃষি ও কৃষকের উন্নয়নে প্রায় ৬০০ কোটি টাকার চলনবিল উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছে সরকার। প্রকল্পটি বাস্তবায়ন হলে এলাকার আর্থ-সামাজিক উন্নয়নের পাশাপাশি শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ও যোগাযোগ ব্যবস্থার অভুতপূর্ব উন্নয়ন সাধিত হবে।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা সবসময় কৃষি ও কৃষকদের উন্নয়নে কাজ করছেন। তার নির্দেশে সারাদেশে কৃষকদের মধ্যে বিনামূল্য সার, বীজসহ অন্য উপকরণ বিতরণ করা হচ্ছে।  

শুক্রবার (২৭ নভেম্বর) সকাল সাড়ে ১০টার সময় নাটোরের সিংড়া ২০২০-২১ মৌসুমে কৃষি পুনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক ২০ হাজার চাষিদের মধ্যে বিনামূল্য বোরা ধান, গম, মসুর, চিনাবাদাম, সরিষাসহ বিভিন্ন বীজ ও সার বিতরণ কার্যক্রম উদ্বোধনকালে তিনি এ কথা বলেন। ভার্চুয়ালে প্রতিমন্ত্রী যুক্ত হয়ে শুভ উদ্বোধন করেন।  

প্রতিমন্ত্রী বলেন, বৈরি অবস্থার মধ্য দিয়ে আমরা কাজ করছি। করোনার বিপর্যয়ে বিশ্বের শক্তিশালী অর্থনৈতিক দেশগুলোও আজ বিপর্যস্ত হয়ে পড়েছে। অথচ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের কারণে বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে। ৯ কোটি মানুষ মোবাইল অ্যাকাউন্ট ব্যবহার করছেন। ১১ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করছেন। ডিজিটাল বাংলাদেশের সুবিধা ভোগ করছেন সাধারন মানুষ।

তিনি বলেন, জীবনের ঝুঁকি নিয়ে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং জনপ্রতিনিধি, সাংবাদিক, সরকারি কর্মকর্তা কাজ করছে। ডিজিটাল মাধ্যম ব্যবহার করে আমরা প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছি। আমার গ্রাম, আমার শহর প্রকল্পের মাধ্যমে সিংড়ার গ্রামগুলোও একদিন মডেলে পরিণত হবে।

সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরিন বানুর সভাপতিত্বে  বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, ডাহিয়া ইউপি চেয়ারম্যান এম এম আবুল কালাম, উপজেলা কৃষি অফিসার সাজ্জাদ হোসেন, ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমিন, সিংড়া মডেল প্রেসক্লাবের সভাপতি রাজু আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৫৯ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।