ঢাকা, সোমবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০, ১৩ রবিউস সানি ১৪৪২

জাতীয়

রোহিঙ্গা ইস্যুতে জাপানের দৃঢ় সমর্থন চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
রোহিঙ্গা ইস্যুতে জাপানের দৃঢ় সমর্থন চাইলেন পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা: রোহিঙ্গা সংকট সমাধানে জাপানের দৃঢ় সমর্থন চাইলেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন। এই অঞ্চলে শান্তি, নিরাপত্তা ও স্থিতিশীলতার জন্যই রোহিঙ্গাদের নিজভূমিতে ফেরানোর ওপর জোর দেন তিনি।

 

রোববার (২৫ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে ঢাকায় নিযুক্ত জাপানের রাষ্ট্রদূত ইতো নাওকির সঙ্গে এক বৈঠকে ড. মোমেন এসব আলোচনা করেন।

জাপানের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বাংলাদেশে জাপানি বিনিয়োগ নিয়ে আলোচনা করেন। নারায়ণগঞ্জের আড়াই হাজার  ও গাজীপুরের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে জাপানি বিনিয়োগ প্রত্যাশা করেন। একই সঙ্গে বাংলাদেশে অবকাঠামোগত উন্নয়ন ও আর্থ-সামাজিক উন্নয়নে জাপানের ভূমিকায় সন্তোষ প্রকাশ করেন।

বৈঠকে জাপানি রাষ্ট্রদূত ইতো নাওকি সম্প্রতি মিয়ানমারে জাপানের পররাষ্ট্রমন্ত্রীর সফরের কথা উল্লেখ করে জানান, সেসময় রোহিঙ্গা প্রত্যাবাসনে মিয়ানমার কর্তৃপক্ষকে তাগিদ দেওয়া হয়েছে। একই সঙ্গে তার সরকার এ বিষয়ে চাপ অব্যাহত রাখবে বলেও তিনি আশ্বস্ত করেন।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০২০
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa