ঢাকা, শনিবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

জাতীয়

শিশু মীমকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে: চিকিৎসক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
শিশু মীমকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে: চিকিৎসক ঢামেক হাসপাতাল।

ঢাকা: শিশু নুসরাত জাহান মীমকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে বলে জানিয়েছেন ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ।

বুধবার (২৩ সেপ্টেম্বর) বিকেলে ওই শিশুর ময়নাতদন্ত সম্পন্ন করেন ওই চিকিৎসক।

পরে তিনি সাংবাদিকদের ওই তথ্য জানান।

তিনি বলেন, রাজধানীর বনানী কড়াইল বস্তিতে বাথরুম থেকে উদ্ধার শিশু মীমের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে, তবুও আমরা তার ভিসেরা সংগ্রহ করেছি। সেটা পরীক্ষার জন্য পাঠানো হবে। রিপোর্ট হাতে পেলে শিশুটির মৃত্যুর সঠিক কারণ জানা যাবে।

এদিকে মর্গে এসে শিশুটির মা রোকসানা বাংলানিউজকে বলেন, আমাদের কারোর সঙ্গে কোনো ঝামেলা নেই। তবে সোমবার ( ২১ সেপ্টেম্বর) বাসা থেকে তার ৫০০ টাকা হারায়। এ বিষয়ে ঘরের মালিক হিমেলা বেগম বস্তির সবাইকে বলে চোরকে শনাক্তের জন্য চাল পড়া খাওয়াবেন। এছাড়া আর কোনো ঘটনা নেই। কে বা কাহারা কি কারণে আমার মেয়েকে হত্যা করেছে আমরা নিজেরাই বুঝতে পারছি না।

তিনি আরও বলেন, ওই বস্তিতে ২০ থেকে ২৫টি ঘরের জন্য একটি গোসলখানা। বর্ষা নামে এক তরুণী সকালে বাথরুমে গিয়ে মীমের মরদেহ প্রথমে দেখে পায়। ঘটনার পরপরই পুলিশ তার ছেলে আলামিনকে (১৪) জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায়।

বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরে আজম মিয়া বাংলানিউজকে জানান, বাথরুম থেকে উদ্ধার শিশুটির বিষয়ে আমরা তদন্ত করেছি। আমাদের বেশ কয়েকটি টিম কাজ করছে। ওই শিশুটির ভাইকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব সদস্যরা নিয়ে গেছেন বলে আমরা জানতে পেরেছি।

বাংলাদেশ সময়: ২০০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৩, ২০২০
এজেডএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।