ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাতক্ষীরা মেডিক্যাল কলেজের শিক্ষা কার্যক্রম শুরু

জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০২ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১২

সাতক্ষীরা: সাতক্ষীরা শহরের মধ্যকাটিয়ায় অস্থায়ী ক্যাম্পাসে সাতক্ষীরা মেডিক্যাল কলেজের আনুষ্ঠানিক যাত্রা শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় মেডিক্যাল কলেজে ভর্তি হওয়া প্রথম ব্যাচের পরিচিতি অনুষ্ঠান ও শিক্ষা কার্যক্রমের উদ্বোধন করেন স্বাস্থমন্ত্রী ডা. আফম রুহুল হক।



সাতক্ষীরা শহরের মধ্যকাটিয়ায় মেডিক্যাল কলেজের অস্থায়ী ক্যাম্পাসে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ভারপ্রাপ্ত অধ্যক্ষ ডা. এস. জেড আতিক।

৪০ বছরে স্বাস্থ্যখাতে যে উন্নয়ন হয়নি, বর্তমান সরকারের আমলে তার চেয়ে অনেক বেশি উন্নতি হয়েছে দাবি করে স্বাস্থমন্ত্রী বলেন, ‘ স্বাস্থ্যখাতে ৫৯ হাজার জনবল নিয়োগ দিয়েছে সরকার। নতুন ৪ টি মেডিক্যাল কলেজ প্রতিষ্ঠা করা হয়েছে। ’

মেডিক্যাল কলেজের উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, জাতীয় অধ্যাপক ডা. এম আর খান, সংসদ সদস্য এম এ জব্বার, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বি এম এ) কেন্দ্রীয় মহাসচিব ডা. অধ্যাপক সরফুদ্দিন আহমেদ, জেলা পরিষদের প্রশাসক মনসুর আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, পৌর মেয়র এমএ জলিল, জেলা প্রশাসক আবদুস সামাদ, স্বাধীনতা চিকিৎসক পরিষদের (স্বাচিপ) কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সভাপতি ডা. রোকেয়া সুলতানা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।