ঢাকা, সোমবার, ১৩ আশ্বিন ১৪২৭, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৯ সফর ১৪৪২

জাতীয়

প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা করেছেন পররাষ্ট্রমন্ত্রী

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩১ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা করেছেন পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন (বাঁয়ে) ও প্রণব মুখার্জি

ঢাকা: ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির দ্রুত আরোগ্য কামনা করেছেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

মঙ্গলবার (১১ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, প্রণব মুখার্জির অফিসে পাঠানো এক বার্তায় পররাষ্ট্রমন্ত্রী উল্লেখ করেন, প্রণব মুখার্জি বাংলাদেশের অকৃত্রিম বন্ধু।

তিনি ১৯৭৩-১৯৭৪ সালে ভারতের বাণিজ্য প্রতিমন্ত্রী থাকাকালে তার সঙ্গে আমার সাক্ষাতের সুযোগ হয়েছিল। আমি পররাষ্ট্রমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণের পর আমার প্রথম সফর ছিল ভারতে। তখন আমি সস্ত্রীক তার সরকারি বাসভবনে গিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে অংশগ্রহণের জন্য বাংলাদেশ সফরে আসার অনুরোধ করেছিলাম। আমি প্রত্যাশা করি, তিনি দ্রুত সুস্থ হয়ে বাংলাদেশ সফরে আসবেন।

উল্লেখ্য, আঘাতের কারণে প্রণব মুখার্জির মস্তিষ্কে রক্ত জমাট বেঁধেছিল। সোমবার দিল্লির আর্মি’স রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালে তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। অস্ত্রোপচার সফল হলেও তার শারীরিক অবস্থা সংকটাপন্ন। এজন্য তাকে ভেন্টিলেশন সাপোর্ট দেওয়া হয়েছে।  

এছাড়া তিনি করোনা ভাইরাসেও (কোভিড-১৯) আক্রান্ত। ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি নিজেই সংক্রমিত হওয়ার বিষয়টি এক টুইট বার্তায় জানিয়েছেন।

আরো: ভেন্টিলেশন সাপোর্টে প্রণব মুখার্জি

টুইট বার্তায় তিনি বলেন, অন্য আরেকটি কারণে আমি হাসপাতালে গিয়েছিলাম, কিন্তু সেখানে পরীক্ষা করে আজ দেখা যায়, আমি কোভিড পজেটিভ। আমি অনুরোধ করব, শেষ এক সপ্তাহে যারা আমার সংস্পর্শে এসেছেন, তারা যেন নিজেদের পরীক্ষা করান এবং নিজ থেকেই আইসোলেশনে থাকেন।

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০ 
টিআর/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa