ঢাকা, শনিবার, ৪ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০০ সফর ১৪৪২

আন্তর্জাতিক

ভেন্টিলেশন সাপোর্টে প্রণব মুখার্জি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৮ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
ভেন্টিলেশন সাপোর্টে প্রণব মুখার্জি প্রণব ‍মুখার্জি/ ছবি: সংগৃহীত

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির মস্তিষ্কে অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে। তাকে রাখা হয়েছে ভেন্টিলেশন সাপোর্টে।

ভারতীয় গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়া সূত্রে এ তথ্য জানা গেছে।

টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে, সোমবার দিল্লির আর্মি’স রিসার্চ অ্যান্ড রেফারেল হাসপাতালে প্রণব মুখার্জির মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। সফলভাবে সেই অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে। আঘাতের কারণে তার মস্তিষ্কে রক্ত জমাট বেঁধেছিল। অস্ত্রোপচারে তা অপসারণ করা হয়। পরে তার শারীরিক অবস্থা সংকটাপন্ন হয়ে পড়ে। তাকে ভেন্টিলেশন সাপোর্ট দেওয়া হয়েছে।

এর আগে করোনা ভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছিলেন ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি। সংক্রমিত হওয়ার বিষয়টি তিনি নিজেই এক টুইট বার্তায় জানিয়েছেন।

টুইট বার্তায় তিনি বলেন, অন্য আরেকটি কারণে আমি হাসপাতালে গিয়েছিলাম, কিন্তু সেখানে পরীক্ষা করে আজ দেখা যায়, আমি কোভিড পজিটিভ। আমি অনুরোধ করবো, যারা আমার সংস্পর্শে এসেছেন শেষ এক সপ্তাহে তারা যেন নিজেদের পরীক্ষা করান এবং নিজ থেকেই আইসোলেশনে থাকেন।

বাংলাদেশ সময়: ০২২১ ঘণ্টা, আগস্ট ১১, ২০২০
এসএমএকে/এইচএডি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa