ঢাকা, সোমবার, ১৯ শ্রাবণ ১৪২৭, ০৩ আগস্ট ২০২০, ১২ জিলহজ ১৪৪১

জাতীয়

সাহেদের সর্বোচ্চ শাস্তি কামনা করি: বিএসএমএমইউ উপাচার্য

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৭-১৫ ০২:৫৬:২২ পিএম
সাহেদের সর্বোচ্চ শাস্তি কামনা করি: বিএসএমএমইউ উপাচার্য

ঢাকা: চিকিৎসার নামে মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলা রিজেন্ট হাসপাতালের মালিক সাহেদ করিমের সর্বোচ্চ শাস্তি দাবি করেছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য কনক কান্তি বড়ুয়া।

বুধবার (১৫ জুলাই) দুপুরের দিকে বাংলানিউজকে এ অভিমত জানান তিনি।  

বিএসএমএমইউ উপাচার্য বলেন, উত্তরার পরে মিরপুরে আলিশান ভবন তৈরি করে ভুয়া হাসপাতাল বানিয়ে চিকিৎসার নামে মানুষের জীবন ঝুঁকিতে ফেলে যারা প্রতারণা করেছে তাদের সর্বোচ্চ শাস্তি হওয়া উচিত।

রিজেন্ট হাসপাতালের মালিক গ্রেফতার সাহেদের এমন শাস্তি হওয়া উচিত, যেন সে শাস্তি দেখে ভবিষ্যতে আর কোনো মানুষ চিকিৎসার নামে মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলতে না পারে। আমি চিকিৎসক হিসেবে শাহেদের সর্বোচ্চ শাস্তি কামনা করি।

বুধবার (১৫ জুলাই) ভোরে করোনার ভুয়া রিপোর্ট দেওয়াসহ ভয়াবহ বিভিন্ন প্রতারণার দায়ে সাহেদ করিমকে অস্ত্রসহ গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। সাতক্ষীরার দেবহাটা উপজেলার কোমরপুর গ্রামের লবঙ্গবতী নদীর তীরের সীমান্ত এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

এর আগে গত ৬ জুলাই (সোমবার) নানা অনিয়ম, প্রতারণা, সরকারের সঙ্গে চুক্তি ভঙ্গ, করোনা পরীক্ষার ভুয়া রিপোর্ট ও সার্টিফিকেট দেওয়া এবং রোগীদের কাছ থেকে অনৈতিকভাবে টাকা নেওয়ার অভিযোগে রিজেন্ট গ্রুপের দুটি হাসপাতালে অভিযান চালান র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। ওই অভিযানের নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারোয়ার আলম।  

অভিযানকালে সরেজমিনে রিজেন্টের হাসপাতালে গিয়ে বিভিন্ন প্রতারণার সত্যতা মেলে। সেই সঙ্গে পাওয়া যায় গুরুত্বপূর্ণ বিভিন্ন তথ্য। পরদিন ৭ জুলাই (মঙ্গলবার) রিজেন্ট গ্রুপের মূল কার্যালয় এবং রাজধানীর উত্তরা ও মিরপুরের দুটি হাসপাতাল সিলগালা করে দেওয়া হয়। হাসপাতালটি প্রতারণা করে ১০ হাজারেরও বেশি ভুয়া করোনা পরীক্ষার সার্টিফিকেট দিয়েছে।  

অভিযানের সময় রিজেন্ট হাসপাতালের পরিচালক ও ব্যবস্থাপকসহ আট কর্মীকে আটক করে র‌্যাব। আটক কর্মীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে ৯ জুলাই রিজেন্ট হাসপাতালের জনসংযোগ কর্মকর্তা তরিকুল ইসলাম শিবলীকেও গ্রেফতার করা হয়।  

এরপর সর্বশেষ বুধবার (১৫ জুলাই) ভোরে র‌্যাবের বিশেষ অভিযানে রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ করিমকে  গ্রেফতার করে র‌্যাব।

বাংলাদেশ সময়: ১৪৫৬ ঘণ্টা, জুলাই ১৫, ২০২০ 
এজেডএস/এইচজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa