ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

রাজশাহীতে যুবকের মৃত্যু, পরিবারের দাবি ‘হিট স্ট্রোক’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
রাজশাহীতে যুবকের মৃত্যু, পরিবারের দাবি ‘হিট স্ট্রোক’ প্রতীকী

রাজশাহী: রাজশাহীতে ‘হিট স্ট্রোক’ করে এক যুবকের মৃত্যু হয়েছে বলে দাবি করেছে তার পরিবার। রোববার (২৮ এপ্রিল) সকাল সাড়ে ৮টার দিকে ওই যুবকের মৃত্যু হয়।

মৃত ব্যক্তির নাম দিলীপ বিশ্বাস (৩৫)। তিনি জেলার পবা উপজেলার দামকুড়া থানার কাদিপুর গ্রামের গোপাল বিশ্বাসের ছেলে।

পরিবারের সদস্যরা পুলিশকে জানিয়েছেন, দিলীপ বিশ্বাস একদম সুস্থ-স্বাভাবিক মানুষ ছিলেন। রোববার সকালে হঠাৎ করেই তিনি অসুস্থ হয়ে পড়েন এবং মুহূর্তের মধ্যেই তার মৃত্যু হয়। তাই তাদের ধারণা, বৈশাখের তীব্র গরমের কারণে হিট স্ট্রোক করেই তার মৃত্যু হয়েছে।

যদিও রাজশাহীর দামকুড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঈনুল বাশার জানিয়েছেন, খবর পেয়েই তারা ঘটনাস্থলে পৌঁছান। সেখানে গিয়ে মৃত দিলীপ বিশ্বাসের বাবা-মায়ের সঙ্গে দীর্ঘক্ষণ কথা বলেন। তারা বলেছেন, হিট স্ট্রোক করেই তাদের ছেলের মৃত্যু হয়েছে। তবে তাপদাহ চললেও সকালবেলা হিট স্ট্রোক করে মারা যাওয়ার মতো তাপমাত্রা থাকে না। তাই পুলিশের ধারণা, হিট স্ট্রোকে নয়, স্ট্রোক করে ওই ব্যক্তি মারা গেছেন।

দিলীপ বিশ্বাসের পরিবারের দাবি না থাকায় ময়নাতদন্ত ছাড়াই ওই ব্যক্তির মরদেহ শেষকৃত্যের জন্য অনুমতি দেওয়া হয় বলেও জানান ওসি।

রাজশাহী আবহাওয়া পর্যবেক্ষণাগারের জ্যেষ্ঠ পর্যবেক্ষক লতিফা হেলেন বলেন, রোববার দুপুর ১২টায় রাজশাহীতে সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় ৪০ ডিগ্রি সেলসিয়াস। এরপর দুপুর ২টা পর্যন্ত সর্বোচ্চ তাপমাত্রা বেড়ে দাঁড়ায় ৪১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। বেলা ৩টায় তাপপাত্রা আরও বাড়তে পারে। রুটিন অনুযায়ী বেলা ৩টায় আবারও তাপমাত্রা রেকর্ড করা হবে বলেও জানান এই আবহাওয়া কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৪
এসএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।