ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

শেখ হাসিনার নেতৃত্বে এদেশে উন্নত রেলব্যবস্থা গড়ে তোলা হবে

উপজেলা করসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, জুলাই ৪, ২০২০
শেখ হাসিনার নেতৃত্বে এদেশে উন্নত রেলব্যবস্থা গড়ে তোলা হবে

পাবনা(ঈশ্বরদী): ঈশ্বরদী জংশন স্টেশনের সংস্কার কাজ পরিদর্শন করেছেন রেলপথ মন্ত্রণালয়ের সচিব মো. সেলিম রেজা। 

শনিবার (৪ জুলাই) দুপুর আড়াইটায় তিনি এই রেল জংশন পরিদর্শন করেন।  
  
এসময় কাজের গুনগত মান সম্পর্কে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এদেশে উন্নত রেলব্যবস্থা গড়ে তোলা হবে।

   

রেলসচিব সেলিম রেজা বলেন, আমরা সময়ের সঙ্গে তাল মিলিয়ে একটি যুগোপযোগী আন্তর্জাতিক মানের যোগাযোগ ব্যবস্থা গড়ে তুলতে চাই। প্রধানমন্ত্রীর নির্দেশ এবং তার সুযোগ্য নেতৃত্বে রেলওয়ের উন্নয়নের জন্য যাত্রীসেবার মান বৃদ্ধি করতে প্রকল্পের মাধ্যমে ব্যাপক পরিকল্পনা হাতে নেওয়া নেওয়া হয়েছে। এ সরকারের আমলে কাজগুলো সুন্দরভাবে বাস্তবায়ন হলে রেলওয়ের চেহারা বদলে যাবে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাস্তবে রূপ দিতে আমরা বদ্ধপরিকর। সবার সহযোগিতা নিয়ে আমরাও এগিয়ে যেতে চাই।  

এর আগে বেলা সাড়ে ১১টায় ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা এবং উপজেলা প্রশাসনের সঙ্গে এক মতবিনিময় সভায় যোগদান করেন তিনি। পরে বিকেলে পাকশী বিভাগীয় ব্যবস্থাপকের কক্ষে রেলওয়ের প্রধান প্রধান কর্মকর্তা রেলওয়ে বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় অনুষ্ঠিত হয়।  

এসময় উপস্থিত ছিলেন, পশ্চিমাঞ্চল রেলওয়ে জোনের জেনারেল ম্যানেজার (জিএম) মিহির কান্তি গুহ, প্রধান প্রকৌশলী আল ফাত্তাহ মো. মাসউদূর রহমান, প্রধান পরিবহন কর্মকর্তা, শহিদুল ইসলাম, পাকশী বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) আসাদুল হক, বিভাগীয় পরিবহন কর্মকর্তা নাসির উদ্দিন, বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা ফুয়াদ, হোসেন আনন্দ, বিভাগীয় প্রকৌশলী-১ বীরবল মণ্ডল, বিভাগীয় প্রকৌশলী-২ আব্দুর রহিম, বিভাগীয় সংকেত ও টেলিকম প্রকৌশলী বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (লোকো) আশিষ কুমার মণ্ডল, বিভাগীয় যান্ত্রিক প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলাম, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কমান্ডেন্ট রেজাউন উর রহমান, রেলওয়ে, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোপাল কুমার।

পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশীর বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) আসাদুল হক আসাদ বাংলানিউজকে জানান, ঈশ্বরদী বাইপাস স্টেশন থেকে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প পর্যন্ত ২৬ কিলোমিটার রেলসংযোগের জন্য ৩৩৫ কোটি টাকা ব্যয়ে নতুন রেললাইন ও নতুন স্টেশন স্থাপন কাজ চলছে। এছাড়াও রেলওয়ের যাত্রী সেবার মানোন্নয়নের জন্য ব্রিটিশ শাসনামলে নির্মিত ঈশ্বরদী জংশন স্টেশনকেও করা হচ্ছে সংস্কার। এই জংশন স্টেশনে এক সঙ্গে ১৮টি ট্রেন দাঁড়ানোর জন্য রেললাইন স্থাপন করা হচ্ছে। একই সঙ্গে মিটার গেজ ও ব্রডগেজ (ডুয়েল) লাইনের জন্য দুই পাশে সম্প্রসারণ কাজ প্রায় শেষের দিকে। কাজের মান কাজের অগ্রগতি দেখতে সচিব মহোদয় সন্তোষ প্রকাশ করেছেন।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জুলাই ০৪, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa