ঢাকা, রবিবার, ১৫ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০, ১২ রবিউস সানি ১৪৪২

জাতীয়

উদ্ধার হলো বীরশ্রষ্ঠ জাহাঙ্গীর, রাতে বন্ধ থাকবে ফেরি চলাচল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০১ ঘণ্টা, জুলাই ১, ২০২০
উদ্ধার হলো বীরশ্রষ্ঠ জাহাঙ্গীর, রাতে বন্ধ থাকবে ফেরি চলাচল

মাদারীপুর: দীর্ঘ ২৪ ঘণ্টা পর কয়েকটি উদ্ধারকারী আইটি জাহাজ চেষ্টা চালিয়ে ডুবোচরে আটকে পড়া ফেরি ‘বীরশ্রষ্ঠ জাহাঙ্গীর’কে উদ্ধার করতে সক্ষম হয়েছে।

বুধবার (১ জুলাই) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ফেরিটিকে ডুবোচর থেকে মুক্ত করা হয়।  

এর আগে, গতকাল মঙ্গলবার (৩০ জুন) সন্ধ্যায় ৭টার দিকে ফেরিটি শিমুলিয়া থেকে কাঁঠালবাড়ী আসার পথে নৌরুটের চ্যানেলে প্রবেশ করতে গিয়ে স্রোতের টানে পাশের ডুবোচরে আটকে যায়।

ফেরি আটকে থাকায় দীর্ঘ এই সময়ে নৌরুটে সব ফেরি চলাচল বন্ধ ছিল।  

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাট সূত্র বাংলানিউজকে বিষয়টি জানায়।


>>এখনো উদ্ধার হয়নি ডুবোচরে আটকে পড়া ‘বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর’

এদিকে, আটকে যাওয়া ফেরিটি উদ্ধার করা হলেও রাতে নোরুটে কোনো ফেরি চলাচল করবে না। তীব্র স্রোতের কারণে ফের ডুবোচরে আটকে যাওয়ার আশঙ্কা থেকে রাতে বন্ধ রাখা হচ্ছে ফেরি চলাচল।

কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় ফেরিটি নৌরুটের বিকল্প চ্যানেলে আটকে গেলে উদ্ধারকারী আইটি জাহাজ দিয়ে উদ্ধারের চেষ্টা করা হয়। বুধবার সকালে উদ্ধারে উদ্ধারকারী আইটি দূরবীণসহ একাধিক আইটি জাহাজ চেষ্টা চালিয়ে রোরো ফেরিটিকে সন্ধ্যার দিকে ডুবোচর মুক্ত করা হয়। পদ্মায় গত কয়েকদিন ধরে পানি বৃদ্ধির ফলে নৌরুটে স্রোতের তীব্রতা বেড়েছে। ফলে ফেরি চলাচল ব্যহত হচ্ছে কয়েকদিন ধরে।

ফেরি চলাচল ব্যহত ও ডুবোচরে আটকে থেকে দীর্ঘ ২৪ ঘণ্টা ফেরি চলাচল বন্ধ থাকার কারণে উভয় ঘাটেই পারাপারের অপেক্ষায় রয়েছে সহস্রাধিক পরিবহন।

বিআইডব্লিউটিএ’র মেরিন কর্মকর্তা (শিমুলিয়া ঘাট) আহমদ আলী বলেন, সন্ধ্যার দিকে ডুবোচর থেকে ফেরিটি উদ্ধার করা হয়েছে। তবে স্রোতের তীব্রতা ও ডুবোচরের কারণে দুর্ঘটনা এড়াতে রাতে ফেরি চলাচল বন্ধ থাকবে।

বাংলাদেশ সময়: ০৮২৩ ঘণ্টা, জুলাই ০১, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa