ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এখনো উদ্ধার হয়নি ডুবোচরে আটকে পড়া ‘বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, জুলাই ১, ২০২০
এখনো উদ্ধার হয়নি ডুবোচরে আটকে পড়া ‘বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর’

মাদারীপুর: কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটের পদ্মানদীতে ডুবোচরে আটকে পড়া রোরো ফেরি ‘বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর’ এখনো উদ্ধার করা সম্ভব হয়নি।

মঙ্গলবার (৩০ জুন) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বিকল্প চ্যানেলে প্রবেশ করতে গিয়ে ডুবোচরে আটকে যায়। ফেরিটিতে ছোট-বড় মিলিয়ে প্রায় ৫০টি যানবাহন ছিল।

ফেরিটি শিমুলিয়া থেকে শিবচরের কাঁঠালবাড়ী ঘাটে আসছিল।  

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাট সূত্রে জানায়, পদ্মায় পানি বাড়ে যাওয়ার কারণে স্রোতের তীব্রতা বেড়েছে। আটকে পড়া রোরো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর শিমুলিয়া থেকে কাঁঠালবাড়ী ঘাটে আসার সময় মূল নদী থেকে চ্যানেলে প্রবেশ করতে গেলে স্রোতের ধাক্কায় চ্যানেলের ডুবোচরে আটকে যায়। ফলে এ নৌরুট দিয়ে গত রাত থেকেই ফেরি চলাচল বন্ধ রয়েছে। আটকে পড়া ফেরিটিতে যাত্রীবাহী বাস রয়েছে। তবে যাত্রীরা ট্রলারে কাঁঠালবাড়ী ঘাটে এসে পৌঁছায়।
 
এদিকে, বুধবার (১ জুলাই) বেলা পৌনে ৪টার দিকে কাঁঠালবাড়ী ঘাট থেকে ‘কলমিলতা’ নামের একটি ফেরিতে পরিবহন লোড করা হচ্ছে। ফেরিটি চ্যানেল দিয়ে স্বাভাবিকভাবে শিমুলিয়া ঘাটে পৌঁছাতে পারে কি তা পরীক্ষার জন্য ফেরিটি ছাড়া হচ্ছে বলে কাঁঠালবাড়ী ঘাট সূত্র জানায়।

>>>কাঁঠালবাড়ী-শিমুলিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ

ঘাট সূত্র আরও জানায়, ডুবোচরে আটকে পড়া রোরো ফেরিটিকে উদ্ধারের জন্য দুইটি আইটি জাহাজ কাজ করে চলছে। আগামী ২ থেকে আড়াই ঘণ্টার মধ্যেই উদ্ধার করা যাবে বলে তারা ধারণা করছে।

এদিকে, ফেরি চলাচল বন্ধ থাকায় শিবচরের কাঁঠালবাড়ী ঘাটে ছয় শতাধিক গাড়ি আটকে আছে।

বিআইডব্লিউটিসি’র কাঁঠালবাড়ী ঘাটের ব্যবস্থাপক আব্দুল আলীম বাংলানিউজকে বলেন, ফেরিটি উদ্ধারে এখনো কাজ চলছে। পরীক্ষামূলকভাবে একটি ফেরি কাঁঠালবাড়ী ঘাট থেকে শিমুলিয়ার উদ্দেশে ছেড়ে যাচ্ছে। তবে ফেরিটি উদ্ধার করা না গেলে ফেরি চলাচল বন্ধই থাকবে।

বাংলাদেশ সময়: ১৬২৯ ঘণ্টা, জুলাই ০১, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad