ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

এবার অক্সিজেন সরবরাহ করছেন সেই খোরশেদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, জুন ৯, ২০২০
এবার অক্সিজেন সরবরাহ করছেন সেই খোরশেদ

নারায়ণগঞ্জ: করোনার প্রাদুর্ভাব শুরু হাওয়ার সময় থেকে নানা সামাজিক কার্যক্রম ও আক্রান্ত বা উপসর্গে মারা যাওয়া ব্যক্তিদের দাফনে এগিয়ে আসা দেশে-বিদেশের আলোচিত কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদের কার্যক্রমের তিন মাস পূর্ণ হয়েছে। এ উপলক্ষে এবার আক্রান্ত ব্যক্তিদের মধ্যে যাদের শ্বাসকষ্টের সমস্যা রয়েছে তাদেরকে অক্সিজেন সিলিন্ডার দিয়ে সহায়তা করছেন তিনি। 

মঙ্গলবার (৯ জুন) দুপুরে বাংলানিউজকে এ তথ্য জানান খোরশেদ। নারায়ণগঞ্জে মার্চ মাসের ৮ তারিখে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়।

এরপর ৯ মার্চ থেকে মানুষের মধ্যে সচেতনতায় লিফলেট বিতরণ ও মাস্ক বিতরণ কার্যক্রমের মধ্য দিয়ে করোনা প্রতিরোধে যুদ্ধ শুরু করেন খোরশেদ। গড়ে তোলেন তার স্বেচ্ছাসেবক টিম।  

সম্প্রতি খোরশেদ প্লাজমা ব্যাংক করেছেন। যার মাধ্যমে তিনি স্বেচ্ছাসেবকদের মাধ্যমে বিনামূল্যে করোনায় আক্রান্ত হয়ে সুস্থ হওয়াদের রক্তের প্লাজমা দিতে আগ্রহীদের থেকে সংগ্রহ করে প্লাজমা দিয়ে আক্রান্তদের সহায়তা করবেন। ইতোমধ্যে ২ জন প্লাজমা দিয়েছেন। আরো প্লাজমা দিতে আগ্রহী ব্যক্তিরাও প্রস্তুত রয়েছেন। এ ছাড়া প্রতি পরিবারে ৪টি ডিম মাত্র ১২ টাকায় সরবরাহ করছেন খোরশেদ।

খোরশেদ জানান, আমার স্ত্রী যখন আক্রান্ত হয়েছিলেন তখন অক্সিজেনের জন্য আমি অনেক বিড়ম্বনায় পড়েছিলাম। আইসোলেশনে থাকা অবস্থায় যাদের শ্বাসকষ্ট রয়েছে তাদের অক্সিজেন সাপোর্ট খুব বেশি প্রয়োজন। আর তাই আমরা আপাতত ৫টি সিলিন্ডার দিয়ে কার্যক্রম শুরু করলাম। ইতোমধ্যে তিনজন ব্যক্তিকে ৩ টি দেওয়া হয়েছে। আরো দুটিও চলে যাবে বিকেলের মধ্যে। এ কার্যক্রমে আমরা আরো সিলিন্ডার যুক্ত করবো।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, জুন ৯, ২০২০
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।