bangla news

সাইনবোর্ড টানিয়ে করোনা ওষুধ বিক্রির দায়ে চিকিৎসককে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০৩ ৪:১৮:৪৪ পিএম
ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: বাংলানিউজ

ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: বাংলানিউজ

পিরোজপুর: পিরোজপুরে সাইবোর্ড টানিয়ে করোনার ওষুধ বিক্রির দায়ে শ্যাম দুলাল হালদার নামে এক হোমিও চিকিৎসককে অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

বুধবার (৩ জুন) সকাল  ১১টায় ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রামানন্দ পাল এ অর্থদণ্ড করেন। 

শ্যাম দুলাল হালদার শহরের বাইপাস সড়ক সংলগ্ন মণ্ডল পাড়ার রসরাজ হোমিও হলের মালিক।

জানা গেছে, শ্যাম দুলাল হালদার তার নিজের ফার্মেসিতে করোনার প্রতিষেধক ওষুধসহ চিকিৎসা দেওয়া হয় বলে একটি সাইবোর্ড টানিয়ে দেন। বিষয়টি স্থানীয়রা প্রশাসনকে অবহিত করেন।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রামানন্দ পাল জানান, বাংলাদেশসহ বিশ্বের কোথাও এখন পর্যন্ত করোনা ভাইরাসের প্রতিষেধক স্বীকৃত কোনো ওষুধ আবিষ্কার হয়নি। তাই এমন মিথ্যা প্রচারণা দিয়ে এবং সাইনবোর্ড টানিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করার অভিযোগের ভিত্তিতে ওই ফার্মেসিতে অভিযান চালানো হয়। এ সময় অভিযোগের সত্যতা পাওয়ায় ফার্মেসির মালিক ডা. শ্যাম দুলাল হালদারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। 

এ  বিষয়ে তিনি আরো জানান, কোনো ব্যক্তি কোনো পণ্য বা সেবা বিক্রয়ের উদ্দেশে অসত্য বা মিথ্যা বিজ্ঞাপন দ্বারা ক্রেতা সাধারণকে প্রতারিত করতে পারবে না, এমন  আইনে তাকে এ অর্থদণ্ড করাসহ  মিথ্যা সাইনবোর্ড সরিয়ে নিয়ে তাকে সতর্ক করা হয়।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জুন ০৩, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ভ্রাম্যমাণ আদালত পিরোজপুর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-03 16:18:44