bangla news

পরিচ্ছন্নতায় দেশের অনন্য সিটিতে পরিণত হয়েছে রাসিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৬-০৩ ৪:৩৮:৪৩ এএম
মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন

মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন

রাজশাহী: পরিচ্ছন্নতায় রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) দেশের অনন্য সিটিতে পরিণত হয়েছে উল্লেখ করে রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, এ সাফল্যের দাবিদার মহানগরবাসীসহ সংশ্লিষ্ট সবাই। আমাদের এ সাফল্য ধরে রাখতে হবে। 

মঙ্গলবার (২ জুন) দুপুরে নগরভবনের সরিৎ দত্ত গুপ্ত কক্ষে আয়োজিত রাসিক বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির এক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। 

মেয়র বলেন, রাজশাহী মহানগরীর বর্জ্য ব্যবস্থাপনা কার্যক্রম উন্নয়নে নতুন প্রকল্প গ্রহণ করা হবে। নগরীতে আরও ১০টি সেকেন্ডারি ট্রান্সফার স্টেশন নির্মাণ করা হবে। নগরীর সব ড্রেনের কাদামাটি অপসারণসহ পরিচ্ছন্নতায় বিশেষ কার্যক্রম গ্রহণের ফলে আগামী বর্ষা মৌসুমে রাজশাহী মহানগরীতে জলাবদ্ধতা আর হবে না বলে আশা করছি। গত মেয়াদে দায়িত্ব পালনকালে নগরীর সব ড্রেনের কাদামাটি অপসারণ কার্যক্রম করা হয়েছিল। যার সুফল রাজশাহীবাসী ভোগ করেছিল। এবারও বিশেষ এ কার্যক্রম চলছে। 

মেয়র খায়রুজ্জামান লিটন আরও বলেন, করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতির পাশাপাশি সারা দেশে ডেঙ্গুর প্রাদুর্ভাব দেখা দেওয়ায় রাজশাহী মহানগরীতে এরই মধ্যে মশক নিয়ন্ত্রণে কার্যক্রম শুরু হয়েছে। পরিচ্ছন্নতা কার্যক্রম গতিশীল করতে বড় ড্রেনগুলোর পাশে রাস্তা নির্মাণ করা হবে। আগামীতে বড় কালভার্টগুলোর মুখে জাল লাগানোর পরিকল্পনা রয়েছে। নগরীর ড্রেনের পানি প্রবাহ গতিশীল করতে উত্তরে কাঁচাড্রেনগুলোর সংস্কার করা হবে। 

বর্জ্য ব্যবস্থাপনা স্থায়ী কমিটির সভাপতি রাসিকের প্যানেল মেয়র-১ ও ১২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শরিফুল ইসলাম বাবুর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন কমিটির সদস্য ১৩ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মোমিন, ১৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম। 

সভায় প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুনসহ পরিচ্ছন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

** মশক নিধন কার্যক্রম চালাচ্ছে রাসিক

বাংলাদেশ সময়: ০৪৩৫ ঘণ্টা, জুন ০৩, ২০২০
এসএস/এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন :   রাজশাহী
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-06-03 04:38:43