ঢাকা, শুক্রবার, ১৫ শ্রাবণ ১৪২৮, ৩০ জুলাই ২০২১, ১৯ জিলহজ ১৪৪২

জাতীয়

মশক নিধন কার্যক্রম চালাচ্ছে রাসিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, মে ৩০, ২০২০
মশক নিধন কার্যক্রম চালাচ্ছে রাসিক

রাজশাহী: রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) এলাকায় মশা নিয়ন্ত্রণে ফগার মেশিনে কীটনাশক স্প্রে কার্যক্রম চালাচ্ছে রাজশাহী সিটি করপোরেশনের পরিচ্ছন্ন বিভাগ। এ লক্ষ্যে রাসিকের পরিচ্ছন্ন বিভাগ থেকে একটি কর্মপরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

রাজশাহী সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা মোস্তাফিজ মিশু শনিবার (৩০ মে) বিকেলে এ তথ্য জানান।

তিনি জানান, কর্মপরিকল্পনা অনুযায়ী ২৭ মে থেকেই ফগার মেশিনের কীটনাশক স্প্রে কার্যক্রম শুরু চলছে।

যা আগামী ৯ জুন পর্যন্ত চলবে। প্রতিদিন পাঁচটি ওয়ার্ডে সকাল সাড়ে ৬টা থেকে ও বিকেল ৪টা থেকে দুইবেলা ৩০টি ওয়ার্ডে মোট ১৪ দিন চক্রাকারে ফগার মেশিনে কীটনাশক স্প্রে করা হবে।

শনিবার ০১, ০২, ০৩, ০৪, ০৫ নম্বর ওয়ার্ড এলাকায়, রোববার ২০, ২১, ২৩, ২৪, ২৭ নম্বর ওয়ার্ড এলাকায়, সোমবার ২৫, ২৬, ২৮, ২৯, ৩০ নম্বর ওয়ার্ড এলাকায় ফগার স্প্রে করা হবে। মঙ্গলবার কেন্দ্রীয় পর্যায়ে ফগার স্প্রের কর্মপরিকল্পনায় মহানগরীর বিভিন্ন সরকারি, আধা-সরকারি অফিস, শিক্ষা প্রতিষ্ঠান, সেবামূলক প্রতিষ্ঠান ও অন্য অভিযোগের ভিত্তিতে বিশেষ অভিযান পরিচালিত হবে।

প্রাকৃতিক দুর্যোগ, মেশিনের যান্ত্রিক ত্রুটি বা অন্য কোন কারণে কীটনাশক স্প্রে বন্ধ হলে পরবর্তী কর্ম তালিকা অনুযায়ী স্প্রে কাজ পরিচালিত হবে। এ কার্যক্রমে সহযোগিতা করতে মহানগরবাসীর প্রতি আহ্বান জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, মে ৩০, ২০২০
এসএস/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa