ঢাকা, শনিবার, ৩১ শ্রাবণ ১৪২৭, ১৫ আগস্ট ২০২০, ২৪ জিলহজ ১৪৪১

জাতীয়

রহনপুরে অপরিপক্ব আম পেড়ে বাজারজাতের চেষ্টা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, মে ২৯, ২০২০
রহনপুরে অপরিপক্ব আম পেড়ে বাজারজাতের চেষ্টা

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুর স্টেশন আম বাজারে একটি আড়তে সময়ের আগে অপরিপক্ব আম বাজারজাত করার চেষ্টার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (২৮ মে) রাতে রহনপুর স্টেশন আম বাজার আড়ৎদার সমিতির নেতারা ওই আড়ৎ থেকে প্রায় ৬০ ক্যারেট আম জব্দ করেন। পরে শুক্রবার (২৯ মে) সকালে জব্দকৃত আম দুস্থদের মধ্যে বিতরণ করা হয়।

রহনপুর আম আড়ৎদার সমবায় সমিতির সাধারণ সম্পাদক মতিউর রহমান খান জানান, বৃহস্পতিবার রাতে রহনপুর স্টেশন আম বাজারে আম আড়ৎদার আব্দুল হক তার ব্যবসা প্রতিষ্ঠান ইনসাফ আম আড়তে গোপনে ঢাকার গাজীপুর বাইপাস এলাকার একটি ফলের আড়তে পিকআপ ভ্যানে প্রায় ৬০ ক্যারেট অপরিপক্ব আম পাঠানোর চেষ্টা করে। খবর পেয়ে আম আড়ৎদার সমিতির নেতারা আমগুলো জব্দ করে স্থানীয় প্রশাসনের কাছে নিয়ে যান। স্থানীয় প্রশাসন কোনো ব্যবস্থা না নেওয়ায় শুক্রবার সকালে ওই আড়ৎদার ও আম ব্যবসায়ী আম আড়ৎদার সমিতির কাছে বাজারজাত করবেনা মর্মে মুচলেকা দেন। পরে জব্দকৃত আম গুলো দুস্থদের মধ্যে বিতরণ করা হয়।

এ প্রসঙ্গে আমবাজার মনিটরিং কমিটির সদস্য সচিব ও উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদ হোসেন জানান, সংশ্লিষ্টরা মুচলেকা দেয়ায় ও আম আড়ৎদার সমিতির নেতার অনুরোধে জড়িত আম আড়ৎদার ও ব্যবসায়ীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়নি।

প্রসঙ্গত, এ বাজারে আগামী ২ জুন থেকে আম বাজারজাতকরণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, মে ২৯, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa