ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রংপুরে মদপানে আরও তিনজনের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, মে ২৭, ২০২০
রংপুরে মদপানে আরও তিনজনের মৃত্যু

রংপুর: রংপুরে ঈদ উদযাপনে নেশা জাতীয় বিষাক্ত মদপানে আরও তিনজনের মৃত্যু হয়েছে। রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

বুধবার (২৭ মে) দুপুরে রমেক হাসপাতালের জরুরি বিভাগ সূত্রে এ তথ্য জানা গেছে।

নিহতরা হলেন- বদরগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নের নুর ইসলাম (৩০), রংপুর সদর উপজেলার চন্দনপাট ইউনিয়নের সরোয়ার হোসেন (৩১) ও মোস্তফা কামাল (৩০)।

তাদের মধ্যে বুধবার সকালে নুর ইসলাম এবং মঙ্গলবার (২৬ মে) সকালে সরোয়ার ও মোস্তফা কামাল মারা যান। এর আগে গত দুইদিনে পীরগঞ্জ ও মিঠাপুকুরে আরও পাঁচজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তবে পাঁচজনের মৃত্যুর বিষয় নিশ্চিত করলেও স্থানীয় সূত্রে ছয়জন মৃত্যুর খবর পাওয়া গেছে। এ ঘটনায় আরও আট থেকে দশজন গুরুতর অসুস্থ অবস্থায় বাড়িতে ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।

রংপুর সদর উপজেলার চন্দনপাট ইউনিয়ন চেয়ারম্যান আমিনুর রহমান বাংলানিউজকে বলেন, রমেক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চন্দনপাট ইউনিয়নের খইল্লাপাড়া ও পুটিমারী সরোয়ার হোসেন ও মোস্তফা কামাল এবং বদরগঞ্জ উপজেলার গোপালপুর ইউনিয়নে নুর ইসলাম মারা গেছেন। এরমধ্যে মঙ্গলবার বিকেলে মোস্তফা ও সরোয়ারের মরদেহ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়েছে।  

স্থানীয় সূত্রে জানা যায়, ঈদকে ঘিরে একটি সংঘবদ্ধ দল শ্যামপুর বাজার এলাকায় মদ ও বিষাক্ত স্পিরিট পানের আসর বসায়। ঈদের দিন সোমবার (২৫ মে) রাতে নেশা জাতীয় নিষিদ্ধ স্পিরিট পান করেন কয়েকজন। একপর্যায়ে গুরুতর অসুস্থ হয়ে পড়লে পরিবারের সদস্যরা তাদের রমেক হাসপাতালে ভর্তি করান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার সকালে সরোয়ার হোসেন ও মোস্তফা কামাল এবং বুধবার সকালে নুর ইসলাম মারা যান। মৃত্যুর পর তড়িঘড়ি করে তাদের দাফন করেন স্বজনরা। পরে বিষয়টি জানাজানি হলে তোলপাড় শুরু হয়।

এ বিষয়ে রংপুর সদর কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাজেদুল ইসলাম জানান, নেশা জাতীয় স্পিরিট পান করে তাদের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে। নেশার উৎস এবং সরবরাহকারীকে খুঁজে বের করতে পুলিশ অভিযান শুরু করেছে। এ ঘটনায় জড়িতদের আইনের আওতায় আনা হবে।

** রংপুরে মদপানে পাঁচজনের মৃত্যু

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, মে ২৭, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ