ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রংপুরে মদপানে পাঁচজনের মৃত্যু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩২ ঘণ্টা, মে ২৬, ২০২০
রংপুরে মদপানে পাঁচজনের মৃত্যু

রংপুর: রংপুরের পীরগঞ্জে ঈদ উপলক্ষে নেশা জাতীয় বিষাক্ত মদপানে পাঁচ ব্যক্তির মৃত্যুর খবর পাওয়া গেছে। এছাড়া অসুস্থ হয়ে হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন রয়েছেন আরও প্রায় আট থেকে দশজন। 

সোমবার (২৫ মে) রাত থেকে মঙ্গলবার (২৬ মে) সকাল ও বিকেলের দিকে পীরগঞ্জের শানেরহাট এলাকায় এ ঘটনা ঘটে।  

পীরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সরেস চন্দ্র বাংলানিউজকে জানান, সোমবার রাত ও মঙ্গলবার সকাল থেকে বিকেল পর্যন্ত পীরগঞ্জের ১০ নম্বর শানেরহাট ইউনিয়নে বেশ কয়েকজনের নেশা জাতীয় স্পিরিট পানে মৃত্যুর গুঞ্জন ছড়িয়ে পড়লেও তাদের পরিবার বিষয়টি অস্বীকার করে আসছে।

তবে তাদের বিরুদ্ধে নেশা জাতীয় দ্রব্য পানের অভিযোগ রয়েছে। তিনি পাঁচজনের মৃত্যুর বিষয় নিশ্চিত করলেও স্থানীয় সূত্রে ছয়জন মৃত্যুর খবর পাওয়া গেছে।

জানা যায়, মঙ্গলবার সকালে শানেরহাট খোলাহাটি গ্রামে তিনদিন আগের জেলফেরত আব্দুর রাজ্জাক (৪৫), বিকেলে পাহাড়পুরের জাইদুল হক (৩৫) ও পার্শ্ববর্তী মিঠাপুকুর উপজেলার বাজিতপুর গ্রামের চন্দন কুমারের (৩০) মৃত্যু হয়। এর আগের দিন সোমবার রাতে রায়তি সাদুল্লাপুরের দুলা মিয়া (৫২) এবং হরিরাম সাহাপুরের লাল মিয়া (৩০)সহ তিনজন মারা গেছেন।  

ওই ব্যক্তিরাসহ বিভিন্ন বয়সের মানুষ সংঘবদ্ধভাবে শানেরহাট বন্দরে সোমবার রাতে মদপান করে ঈদ উদযাপন করছিল। এতে ওইদিন রাত থেকেই অন্তত ১৫ জন অসুস্থ হয়ে পড়েন। তাদের পীরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

এছাড়া পীরগঞ্জের ধল্লাকান্দির খালেক (৫০), আকবর (৪৫) ও মিলন মাস্টার (৫২), কাজীপাড়ার খোড়া শাহিন (৪২) ও খোলাহাটির ডিস মতি (৩৬)সহ ১০ জন অসুস্থ অবস্থায় বাড়ি ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।  

এ ব্যাপারে শানেরহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মিজানুর রহমান মন্টু বলেন, সবার মুখে মুখে তো মদপানে ওই লোকদের মৃত্যু হয়েছে বলে শুনেছি। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

ওসি সরেস চন্দ্র বাংলানিউজকে বলেন, পরিবারের লোকজন মরদেহ দাফন করেছেন। কেউ অভিযোগ করলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২৩৩০ ঘণ্টা, মে ২৬, ২০২০
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।