bangla news

বরিশালে বাসদের মানবতার ঈদ বাজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৫-২২ ৪:৪৫:০৭ পিএম
মানবতার বাজার।

মানবতার বাজার।

বরিশাল: ঈদকে সামনে রেখে বরিশালে মানবতার ঈদ বাজার ও বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্যসেবা স্ক্রিনিং কার্যক্রম শুরু করেছে বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) বরিশাল জেলা কমিটি।

শুক্রবার (২২ মে) সকাল থেকে শুরু হওয়া মানবতার ঈদ বাজার থেকে দুই হাজার হতদরিদ্র পরিবারকে ঈদ উপলক্ষে সেমাই, দুধ, চিনিসহ খাদ্য সহায়তা দেওয়া হয় বলে জানিয়েছেন আয়োজকরা। পাশাপাশি ঈদের দিন আরও চার হাজার পরিবারের জন্য রান্না করা খাবার সরবরাহ করা হবে।

এক যুক্ত বিবৃতিতে বাসদ বরিশাল জেলার আহ্বায়ক ইমরান হাবিব রুমন ও সদস্য সচিব ডা. মনীষা চক্রবর্তী বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে বাসদ বরিশাল জেলায় ফেব্রুয়ারি মাস থেকে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে আসছে। গত ৫৫ দিন ধরে করোনা মহামারিকালীন লকডাউনে কর্মহীন হয়ে পড়া দুস্থ মানুষদের মধ্যে ত্রাণ বিতরণের জন্য বাসদ পালন করছে এক মুঠো চাল ও মানবতার বাজার কর্মসূচি, যার আওতায় এ পর্যন্ত প্রায় ১৫ হাজার মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে। 

নেতারা আরও বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে বাসদ মার্চ মাস থেকে টেলিমেডিসিন পোর্টালের মাধ্যমে বরিশালের তিন শতাধিক মানুষকে চিকিৎসা সেবা দিয়েছে। ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস পরিচালনা করেছে। 

এরই ধারাবাহিকতায় জনগণের স্বাস্থ্য সুরক্ষায় বাসদ চালু করছে বাড়ি বাড়ি গিয়ে স্বাস্থ্যসেবা স্ক্রিনিং কার্যক্রম। 

বাসদের স্বাস্থ্যসেবা স্ক্রিনিং টিম নগরের ঘরে ঘরে গিয়ে মানুষের স্বাস্থ্য পরীক্ষা করবে, পরামর্শ দেবে, প্রয়োজন সাপেক্ষে ও ষুধ সরবরাহ করবে। এ স্বাস্থ্য পরীক্ষার মধ্য দিয়ে করোনা ভাইরাসের ঝুঁকি আছে এমন রোগীদের আলাদা করা যাবে বলে নেতারা আশা ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, মে ২২, ২০২০
এমএস/আরবি/

ক্লিক করুন, আরো পড়ুন :   বরিশাল করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-05-22 16:45:07